আটদিন পর ভাঙড়ে ঢুকল পুলিশ, ক্রমে ছন্দে ফিরছে ভাঙড়

ছন্দে ফিরছে ভাঙড়। এলাকার নিয়ন্ত্রণ নিতে বুধবার এলাকায় রুট মার্চ করে বিশাল পুলিশ বাহিনী।

Elina Datta | News18 Bangla
Updated:Jan 25, 2017 05:13 PM IST
আটদিন পর ভাঙড়ে ঢুকল পুলিশ, ক্রমে ছন্দে ফিরছে ভাঙড়
Elina Datta | News18 Bangla
Updated:Jan 25, 2017 05:13 PM IST

#ভাঙড়: ছন্দে ফিরছে ভাঙড়। এলাকার নিয়ন্ত্রণ নিতে বুধবার এলাকায় রুট মার্চ করে বিশাল পুলিশ বাহিনী। খুলে দেওয়া হয় রাস্তাঘাট। শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য মাইকিং করেন পুলিশকর্মীরা। বিক্ষোভ-অবরোধ সরিয়ে এখন স্বাভাবিক পথে ভাঙড়।

পথ দেখিয়েছিলেন ভাঙড়ের শ্যামনগর ও স্বরূপনগরের বাসিন্দারা। মঙ্গলবারই আন্দোলনকারীদের রুখে দিয়ে অববোধ হঠিয়ে দেন স্থানীয় বাসিন্দারা। তবে রাতে মাছিভাঙা গ্রামে কিঞ্চিৎ উত্তেজনা ছড়ায় ৷ পুলিশি অভিযান রুখতে রাতে রাস্তা কেটে দেয় গ্রামবাসীরা ৷

তবে বুধবার সকাল থেকেই ছন্দে ভাঙড়। এদিনই এলাকার নিয়ন্ত্রণ নেয় পুলিশ। কাশীপুর থানা থেকে বিশাল বাহিনী নির্বিঘ্নে এলাকায় ঢোকে। চলে রুট মার্চ। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে চলে মাইকিং। ‘এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখুন, বহিরাগতদের প্ররোচনায় পা দেবেন না ৷’

প্রশাসনের পাশে থাকার আশ্বাসে বিক্ষোভ-অবরোধ সরিয়ে ভাঙড়ে শুরু স্বাভাবিক জীবনযাপন। খুলে যায় রাস্তাঘাট। শুরু হয় বাস বা অন্যান্য যানবাহন চলাচল। খোলা হয় এলাকার স্কুলগুলিও।

সপ্তাহভর বিক্ষোভ-অবরোধ। কী চাইছে ভাঙড়বাসী? বুধবার এলাকায় পুলিশ ঢুকতেই সাধারণ মানুষের গলায় স্বাভাবিক জীবনে ফেরার আকুতি।

Loading...

কিছুদিন আগেই পদ্মপুকুর এলাকায় পুকুরে পুলিশের গাড়ি ফেলে দেন আন্দোলনকারীরা।  সপ্তাহ পেরোতেই ভাঙড়ে হাওয়া বদল। বুধবার পুকুরে পড়ে থাকা গাড়ি উদ্ধার করে পুলিশ।

বুধবার এলাকায় যান বসিরহাটের পীরজাদা। এলাকায় অশান্তি পাকাতে বড়সড় ছক কষা হয় বলেই অভিযোগ তাঁর।  আন্দোলনের আতঙ্ক অনেকটা কাটিয়ে উঠেছেন স্থানীয় বাসিন্দারা। এলাকায় শান্তিপ্রতিষ্ঠার বার্তা দিতে পেরেছে প্রশাসনও।

First published: 05:13:13 PM Jan 25, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर