পোলেরহাট-২ পঞ্চায়েতে জটিলতা, বোর্ড গঠনে আগ্রহী তৃণমূল, আন্দোলনের হুমকি জমি কমিটির

পোলেরহাট-২ পঞ্চায়েতে জটিলতা, বোর্ড গঠনে আগ্রহী তৃণমূল, আন্দোলনের হুমকি জমি কমিটির
  • Share this:

#পোলেরহাট: বছর পার হলেও বোর্ড গঠন হল না পোলেরহাট দু’নম্বর পঞ্চায়েতের। তৃণমূল কংগ্রেস বোর্ড গঠন করতে চাইলেও বিমুখ জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি। পরিষেবা না পাওয়ায় বিপাকে সাধারণ মানুষ।

পঞ্চায়েত ভোট হয়েছে প্রায় এক বছর হল। তবুও বোর্ড গঠন হয়নি পোলেরহাট ২ নম্বর পঞ্চায়েতের। যার জেরে বাকি রয়েছে ভাঙড় ২ নম্বর পঞ্চায়েত সমিতির স্থায়ী বোর্ড গঠনও। পঞ্চায়েতের বোর্ড না গঠন হওয়ায় পরিষেবা পেতে অসুবিধা হচ্ছে বলেই অভিযোগ পোলেরহাটের বাসিন্দাদের।

পোলেরহাট-২ পঞ্চায়েতের মোট আসন ১৬। গত বছর তৃণমূল জয়ী হয় ১১টি আসনে। জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি পায় ৫টি আসন। জমি কমিটির আবেদনে প্রশাসক নিয়োগ করে রাজ‍্য সরকার।

গত এক বছরে বদলেছে এলাকার রাজনীতি। রাজ‍্য সরকারের সঙ্গে সমঝোতায় এসেছে জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি। লোকসভা নির্বাচনে পোলেরহাট-২ এলাকা থেকে তৃণমূলের লিড প্রায় আড়াই হাজার। ফলে সরকারের কাছে বোর্ড গঠনের আবেদন করতে চায় তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের এই প্রস্তাবে রাজি নয় জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি। প্রশাসন জোর করলে ফের আন্দোলন হবে বলেও হুশিয়ারি দিয়েছে কমিটি। কী হবে পোলেরহাট ২ নম্বর পঞ্চায়েতের ভবিষ‍্যত, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

Loading...

First published: 03:04:36 PM Jun 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर