• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bangla News: নুন আনতে পান্তা ফুরোয়, তবু রিংয়ে ওঠে ঝড়! বাংলার এই স্বর্ণকন্যাকে চেনেন?

Bangla News: নুন আনতে পান্তা ফুরোয়, তবু রিংয়ে ওঠে ঝড়! বাংলার এই স্বর্ণকন্যাকে চেনেন?

বড় লক্ষ্য কিকবক্সার পিউ ঢালীর

বড় লক্ষ্য কিকবক্সার পিউ ঢালীর

Bangla News: আগামীদিনে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে অলিম্পিকে অংশ নিতে চায় ভাঙড়ের কিকবক্সিং প্লেয়ার পিউ ঢালী।

  • Share this:

    #ভাঙড়: দারিদ্র্যকে হেলায় দূরে সরিয়ে ফেলে কিক বক্সিং-এ (Kickboxing) ভারতের মুখ উজ্জ্বল করেছেন ভাঙড়ের পিউ ঢালী। অদম্য জেদ প্রবল ইচ্ছা শক্তির উপর ভর করে ইতিমধ্যে জাতীয় লেভেলে সোনা জয় করেছে সে। সামনে গোয়ায় কিক বক্সিং-এর আসর বসছে। এখন তাঁর পাখির চোখ সেটাই। আগামীদিনে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে অলিম্পিকে অংশ নিতে চায় পিউ।

    আরও পড়ুন: রাজীব যেতেই বিস্ফোরক ট্যুইট দিলীপ ঘোষের, 'দালাল' কে? কুণালের মুখে শুভেন্দুর নাম!

    বাবা সামান্য মৎস্য ব্যবসায়ী। মা গৃহবধূ। দিন আনা দিন খাওয়া সংসারে আদরের একমাত্র মেয়ে পিউ। ২০১৮ সালে রাজাবাজার ভিক্টোরিয়া ইন্সটিটিউটেশনে পড়ার সময় থেকেই প্রবল ইচ্ছায় কিক বক্সিং-এ হাতেখড়ি তার। স্কুলেই চলত ট্রেনিং। ভাঙড় থেকে কলকাতায় প্রত্যেকদিন যাওয়া,ট্রেনিং নেওয়া। একটি মেয়ের পক্ষে অসম্ভব ছিল প্রায়। স্কুল শেষে পার্কসার্কাসে ট্রেনিং নেওয়া শুরু করে সে। প্রত্যেক দিনই ট্রেনিংয়ে পৌঁছানো, যা অসম্ভব ছিল প্রায়। কিন্তু সব প্রতিকূলতাকে হেলায় দূরে সরিয়ে ফেলে মেয়ের ইচ্ছা পূরণ করার চেষ্টা করেছেন পিউর বাবা।

    আরও পড়ুন: 'ঘরে' ফিরতে কলকাতার বদলে আগরতলা কেন? 'রহস্য' ভাঙলেন রাজীব বন্দ্যোপাধ্যায়!

    আরও পড়ুন: BJP-তে 'ফর্মে' ফিরছেন তথাগত রায়? রাজীবের দলবদলেও বিস্ফোরক ট্যুইট! নিশানায় কে?

    ২০১৯ সালে উত্তরাখণ্ডে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের জুনিয়র ক্যাটাগরিতে সোনা জেতেন পিউ। ২০২০ সালে একই জায়গায় আয়োজিত টুর্নামেন্ট করোনার জন্য বন্ধ থাকে। ২০২১-এ জুনিয়র ক্যাটাগরিতে আবারও পিউর ঝুলিতে আসে সোনা। একের পর এক পদক। কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছে তার দারিদ্রতা। ইতিমধ্যেই খবর পেয়ে তৃণমূল নেত্রী সায়নী ঘোষ তার পাশে থাকার বার্তা দিয়েছে। সেই বার্তা নিয়ে দক্ষিণ ২৪ পরগনার জেলা যুব তৃণমূলের সভাপতি অভীক মজুমদার তাঁর বাড়িতে এসে দেখাও করে গিয়েছেন। সামনে গোয়ায় আয়োজিত ন্যাশনাল কিক বক্সিং চ্যাম্পিয়নশিপ। সব বাঁধা অতিক্রম করে পিউ'র লক্ষ্য এখন সেটাই।

    ---কল্যাণ মণ্ডল

    Published by:Suman Biswas
    First published: