corona virus btn
corona virus btn
Loading

কন্যাশ্রী প্রকল্পের সেরা স্কুল-কলেজেগুলিকে পুরস্কৃত করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

কন্যাশ্রী প্রকল্পের সেরা স্কুল-কলেজেগুলিকে পুরস্কৃত করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী জানান, কন্যাশ্রী প্রাপকদের মধ্যে বিশেষ অবদানের জন্য দুই ছাত্রীকে বিশেষভাবে সম্মানিত করা হচ্ছে।

  • Share this:

#বর্ধমান: করোনা আবহের মধ্যেই কন্যাশ্রী প্রকল্পে সেরা কাজ করা স্কুলগুলিকে পুরস্কৃত করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। সেই সঙ্গে কন্যাশ্রী প্রকল্পে বিশেষ কাজের স্বীকৃতি স্বরূপ দুই ছাত্রীকে পুরস্কৃত করা হলো।পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, এই জেলায় অনেক স্কুল কলেজের কন্যাশ্রী ক্লাবের সদস্যরা নজরকাড়া সাফল্য দেখিয়েছেন। আগামী দিনে তাঁরা মযাতে রাজ্যের মধ্যে বিশেষ স্থান দখল করতে পারে সে ব্যাপারে বাড়তি বেশ কিছু পরিকল্পনা নেওয়া হচ্ছে। কন্যাশ্রী ক্লাব ক্লাব গুলি কি ধরনের কাজের সঙ্গে জড়িত তার তালিকা তৈরির কাজ চালানোর চলছে।

এদিন বর্ধমান উন্নয়ন সংস্থার সভাকক্ষে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্যাশ্রী প্রকল্পের সেরা স্কুল কলেজ গুলিকে স্বীকৃতি জানানো হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলাশাসক বিজয় ভারতী, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, সহকারি সভাধিপতি দেবু টুডু সহ জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকরা। বর্ধমান পৌরসভা এলাকায় কন্যাশ্রী প্রকল্পে প্রথম স্থান পেয়েছে বিদ্যার্থী ভবন গার্লস হাই স্কুল। দ্বিতীয় স্থান পেয়েছে মেমারি পৌরসভা এলাকার মেমারি আর এস বি বিদ্যালয়, তৃতীয় স্থান দখল করেছে গুসকরা পৌরসভা এলাকার গুসকরা বালিকা বিদ্যালয়। কলেজগুলির মধ্যে বর্ধমান পৌরসভা এলাকায় প্রথম স্থান দখল করেছে বর্ধমান ওমেন্স কলেজ, দ্বিতীয় স্থান দখল করেছে গুসকরা পৌরসভা এলাকার গুসকরা মহাবিদ্যালয় এবং তৃতীয় স্থান দখল করেছে মন্তেশ্বর ব্লকের ডঃ গৌড় মোহন রায় কলেজ।

পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী জানান, কন্যাশ্রী প্রাপকদের মধ্যে বিশেষ অবদানের জন্য দুই ছাত্রীকে বিশেষভাবে সম্মানিত করা হচ্ছে। তাদের মধ্যে রয়েছেন কাটোয়া পৌরসভা এলাকার কাটোয়া বালিকা বিদ্যালয়ের ছাত্রী শ্রেয়া সাহা। শ্রেয়া বক্সিংয়ে বিশেষ কৃতিত্বের অধিকারী। এছাড়া কালনা দু নম্বর ব্লকের সাতগেছিয়া বালিকা বিদ্যালয়ের ছাত্রী সাথী মন্ডল বিশেষ সম্মান পাচ্ছে। সাথী ক্যারাটেতে বিশেষ সাফল্য দেখিয়েছে। এই পুরস্কার তাদের আগামী দিনে বড় সাফল্য পেতে উদ্বুদ্ধ করবে বলে আশাবাদী জেলা প্রশাসন।

Published by: Dolon Chattopadhyay
First published: August 14, 2020, 6:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर