• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • BENGAL WEATHER UPDATE RAIN FORECAST WITH THUNDER STORM FOR TODAY AND TOMORROW SANJ

Bengal Weather Update : সপ্তাহান্তে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি রাজ্যে! সোমবার থেকে কেমন থাকবে আবহাওয়া?

আজ-কাল বৃষ্টি  ফাইল ছবি। 

সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে (Rain Forecast)। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। শনিবার ও রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি (Bengal Weather Forecast) বিক্ষিপ্তভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাতে।

  • Share this:

#কলকাতা : আজ ও কাল বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে রাজ্যের বিভিন্ন জেলায়। উত্তরবঙ্গে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি। সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে (Rain Forecast)। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। শনিবার ও রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি (Bengal Weather Forecast) বিক্ষিপ্তভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাতে। দক্ষিণবঙ্গের  দু-এক জেলায় বৃষ্টি বাড়বে সোমবার থেকে। সোমবার পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার মুর্শিদাবাদ ও বীরভূম জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি। দুই এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

আজ ও উত্তরবঙ্গ জুড়ে হালকা মাঝারি বৃষ্টি  থাকবে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। সোমবার দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ারে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে।

ঝাড়খন্ডে রয়েছে ঘূর্ণাবর্ত। আগামী ৪৮ ঘণ্টা একই জায়গায় অবস্থান করবে এই ঘূর্ণাবর্ত। পূর্ব-পশ্চিম অক্ষরেখা ঝারখন্ড থেকে দক্ষিণ ওড়িশা পর্যন্ত বিস্তৃত থাকবে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। মৌসুমী অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে ঘূর্ণাবর্ত হয়ে ঝাড়খণ্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই বৃষ্টি চলবে বঙ্গে। আগামী চার পাঁচ দিন বৃষ্টি  থাকবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আসাম মেঘালয় অরুণাচল প্রদেশের আগামী তিন দিন ভারী বৃষ্টির সর্তকতা।

মৎস্যজীবীদের জন্য আগামী ২৪ ঘণ্টায় কোন সতর্কবার্তা নেই। ১৯ জুন থেকে মৌসুমী বায়ু থমকে গেছে উত্তর-পশ্চিম ভারতে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর অবস্থান এই মুহূর্তে ভিলওয়ারা ঢোলপুর আলীগড় মিরাট আম্বালা ও অমৃৎসর এর উপর। গত কয়েকদিন একই জায়গায় অবস্থান করছে মৌসুমী বায়ু।

আজ লকগেট বন্ধ থাকবে দুপুর ১২.১০ থেকে বিকেল ৪.১০ পর্যন্ত।গঙ্গার পাশের লকগেটগুলি যখন বন্ধ থাকবে তখন যদি বৃষ্টি হয় তবে শহরে জল জমবে। লকগেট খোলার পর জল দ্রুত নেমে যাবে। বলে জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য ও নিকাশি বিভাগের দায়িত্বপ্রাপ্ত তারক সিং।

Published by:Sanjukta Sarkar
First published: