Home /News /south-bengal /
Bengal News: ফরাক্কার কেদারনাথ ব্রিজের অবস্থা সংকটজনক, বন্ধ ভারী যান চলাচল

Bengal News: ফরাক্কার কেদারনাথ ব্রিজের অবস্থা সংকটজনক, বন্ধ ভারী যান চলাচল

ফরাক্কার কেদারনাথ ব্রিজের রোলার বেয়ারিং ভেঙে বসে যাওয়ায় বন্ধ ভারী যান চলাচল

  • Share this:

# মুর্শিদাবাদ: ফরাক্কার কেদারনাথ ব্রিজের রোলার বেয়ারিং ভেঙে বসে যাওয়ায় বন্ধ ভারী যান চলাচল। জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে ব্রিজে রেললাইনের কাজ করছিল এক বেসরকারি সংস্থার কর্মীরা। সেইসময় তাঁরা দেখেন, ব্রিজ যেখানে শুরু হয়েছে সেখানে ব্রিজের রোলার বেয়ারিং ভেঙে বসে গিয়েছে। ঘটনাস্থলে আসেন ফরাক্কা থানার আইসি দেবব্রত চক্রবর্তী, ফরাক্কা এনটিপি ও এক বেসরকারি সিমেন্ট কোম্পানী কতৃপক্ষ। প্রশাসন  ভারী যান চলাচল বন্ধ করে দিলেও চলাচল করছে ছোটো গাড়ি।

আরও পড়ুন: ছাদে ঝগড়ায় মত্ত স্বামী-স্ত্রী, হঠাৎ গুলিতে লুটিয়ে পড়ল এক ছাত্রী! হাড়হিম ঘটনা বীরভূমে

বর্তমানে কেদারনাথ ব্রিজ এনটিপির আওতায় আছে। তাই তড়িঘরি ফরাক্কা এনটিপি কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়। সুত্রের খবর, কলকাতা বন্দরের জলের নাব্যতা ঠিক রাখতে ফরাক্কার ফিডার ক্যানেল কাটা হয়। সেই সময় ফরাক্কার পশ্চিম পাড়ের মানুষদের যাতায়াতের জন্য ফরাক্কা কেদারনাথ ব্রিজ তৈরি করে ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ। কিন্তু তারপর থেকে দেখভাল হয়নি ব্রিজের। মূলত মুর্শিদাবাদের ফরাক্কা ঝাড়খন্ড ও বাংলার একমাত্র যোগাযোগ মাধ্যম।

আরও পড়ুন: প্রবল বিস্ফোরণের পরই সকলে দেখলেন, দাউদাউ করে জ্বলছে দু'জন! এ কী কাণ্ড পাঁশকুড়ায়

বর্তমানে মুর্শিদাবাদে কোভিড (Covid-19) ও ওমিক্রণ (Omicron) সংক্রমন উর্ধ্বমুখী । বিভিন্ন হাসপাতালে রয়েছে প্রবল রক্তের সংকট। তাই রক্তের সংকট মিটাতে বিয়ের আগে রক্তদান করে নজির সৃষ্টি করলেন চিকিৎসক (Doctor) ও নার্স (Nurse)। বর-কনে পেশায় মুর্শিদাবাদের (Murshidabad) বড়ঞা ব্লক গ্রামীণ হাসপাতালের মেডিক্যাল অফিসার তথা চিকিৎসক (Doctor) আব্দুল আজিজ, বহরমপুর (Berhampore) মাতৃ সদন কোভিড হাসপাতালের কর্তব্যরত নার্স (Nurse) সবনম আহাম্মেদ। মঙ্গলবার বহরমপুরে (Berhampore) মুর্শিদাবাদ (Murshidabad) মেডিক্যাল কলেজ হাসপাতালে  রক্তদান করেন তাঁরা।

আগামী ২৪  ফেব্রুয়ারি বিয়ে হওয়ার কথা তাঁদের। এর আগে ২১ নভেম্বর তাঁদের বাগ্‌দান পর্ব অনুষ্ঠিত হয়। বিয়ের আগে মানুষের উপকারে আসার চিন্তাভাবনা থেকেই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে তাঁরা রক্তদান করেন। রক্তদান করার পর চিকিৎসক আব্দুল আজিজ জানান, '' বর্তমানে কোভিড ও ওমিক্রণ সংক্রমন উর্ধ্বমুখী । রক্তের সংকট তৈরি হয়েছে। এই সময়ে  অনেকেই রক্তদান করছেন না। ফলে রক্তের সংকট মিটাতে আমরা দুইজনে রক্তদান করলাম।''

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর