Bengal Election 2021: বীরভূমে এবার সংযুক্ত মোর্চার নতুন মুখ মৌসুমি কোনাইয়ের নেই কোনও সম্পত্তি

Bengal Election 2021: বীরভূমে এবার সংযুক্ত মোর্চার নতুন মুখ মৌসুমি কোনাইয়ের নেই কোনও সম্পত্তি

সংযুক্ত মোর্চার প্রার্থী মৌসুমী কোনাই হাতে নামমাত্র টাকা নিয়েই লড়াইয়ে নেমেছেন।

সংযুক্ত মোর্চার প্রার্থী মৌসুমী কোনাই হাতে নামমাত্র টাকা নিয়েই লড়াইয়ে নেমেছেন।

  • Share this:

#বীরভূম: সংযুক্ত মোর্চার বীরভূমে নতুন মুখ সিপিআইএমের মৌসুমী কোনাই,  পেশায় গৃহশিক্ষিকা হাতে নামমাত্র টাকা৷  বামফ্রন্ট,  কংগ্রেস ও আইএসএফ এই তিন রাজনৈতিক দলের জোট এবার বিধানসভা নির্বাচনের সংযুক্ত মোর্চা হিসেবে আত্মপ্রকাশ করেছে পশ্চিমবঙ্গে। বীরভূমের সংযুক্ত মোর্চার প্রার্থীরা ইতিমধ্যে নির্বাচন কমিশনের কাছে নিজেদের মনোনয়নপত্র জমা দিতে শুরু করেছেন ২৯ শে এপ্রিল বীরভূমে ভোটের লড়াই এ অংশ গ্রহন করার জন্য। এখনও পর্যন্ত যাঁরা মনোনয়ন জমা দিয়েছেন তাদের মধ্যে এবার নজর কেড়েছেন বীরভূমের সাঁইথিয়া বিধানসভার সিপিআইএম প্রার্থী মৌসুমী কোনাই।

যখন রাজ্যের বহুল সংখ্যক রাজনৈতিক নেতারা লক্ষ লক্ষ,  কোটি কোটি টাকার সম্পত্তি নিয়ে ভোটের ময়দানে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন ঠিক সেই সময় এই সংযুক্ত মোর্চার প্রার্থী মৌসুমী কোনাই হাতে নামমাত্র টাকা নিয়েই লড়াইয়ে নেমেছেন। আর যে কারণেই আলাদাভাবে নজর কাড়ছেন পেশায় গৃহশিক্ষিকা এই বাম প্রার্থী। মনোনয়নপত্র জমা দেওয়ার সাথে সাথে মৌসুমী কোনাই যে হলফনামা জমা দিয়েছেন তা থেকে জানা যাচ্ছে, তাঁর হাতে রয়েছে মাত্র ৫ হাজার ৭৪০ টাকা। অন্যদিকে তাঁর একটি মাত্র ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে সাঁইথিয়ার সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়, যাতে তার সঞ্চয় রয়েছে মাত্র ১২০২.৭৯ টাকা। এছাড়া আর কোনও জমিজমা অথবা গাড়ি, বাড়ি, গয়না নেই তার নামে। অর্থাৎ এই বাম প্রার্থী সর্বসাকুল্যে ৬৯৪২.৭৯ টাকার মালিক।

৩৭ বছর বয়সি এই প্রার্থী হলফনামায় জানিয়েছেন তিনি উচ্চ মাধ্যমিক পাশ। বর্তমানে তিনি বাড়িতে বাড়িতে গিয়ে এবং নিজের বাড়িতেও অল্প সংখ্যক পড়ুয়াদের পাঠ দান করে দিন গুজরান করেন। বাড়িতে বাড়িতে তিনি ষষ্ঠ শ্রেনী পর্যন্ত পড়ুয়াদের পড়ান এবং একটি কোচিং সেন্টারেও তিনি বর্তমানে শিক্ষিকার কাজ করছেন।মনোনয়নপত্র জমা দিয়ে মৌসুমী কোনাই জানান, "ভুখা পেটে অন্ন, যোগ্যতা অনুযায়ী চাকরি, বেকারদের কাজের সুযোগ, মহিলা নিরাপত্তা এগুলিই হচ্ছে আমাদের লক্ষ্য। আর এই লক্ষ্য পূরণে আমাদের লড়াই চলতে থাকবে।" তবে এবারে বীরভূমে যে একটা মুখ হতে চলেছেন মৌসুমী কোনাই তা নিয়ে কোন প্রশ্ন নেই।

Published by:Pooja Basu
First published:

লেটেস্ট খবর