'গান শুনে চলে গিয়েছেন শাহ', মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো-তে আসছেন বাসুদেব বাউল

'গান শুনে চলে গিয়েছেন শাহ', মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো-তে আসছেন বাসুদেব বাউল

বাসুদেব বাউলের বাড়িতে সেদিনের আসর।

সব ঠিক থাকলে, বৎসারন্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের যে রোড শো হচ্ছে বোলপুরে, সেখানেও দেখা যাবে বাসুদেবকে।

  • Share this:

    #বোলপুর: ইচ্ছে ছিল অমিত শাহকে জানাবেন সুখ দুঃখের কথা। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এসেছেন, খেয়েছেন, গান শুনে চলে গিয়েছেন, মনের কথা মনেই রয়ে গিয়েছে। অনটনের চিত্রটা বদলের কোনও আশ্বাসই পাননি বাসুদেব বাউল। অতঃপর মঙ্গলবার সন্ধ্যেয় তাঁকে দেখা গেল তৃণমূলের  তথা অনুব্রত মণ্ডলের র্যালয়ে। সব ঠিক থাকলে, বৎসারন্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের যে রোড শো হচ্ছে বোলপুরে, সেখানেও দেখা যাবে বাসুদেবকে।

    রবিবার শাহি সফরের অন্যতম আকর্ষণ ছিল বীরভূমের খ্যাতনামা বাউল বাসুদেবের বাড়িতে মধ্যহ্নভোজ। সেই আসরে দোতারা হাতেই হৃদমাঝারে রাখব ছেড়ে যাব না গানের সুর তোলেন বাসুদেব। সেই সুরে মজতে দেখা যায় অমিত শাহ, কৈলাস বিজয়বর্গীয়দের। নিজেরা রেশনের চাল খান, কিন্তু শাহি ভোজে ঘরে এসেছিল মিনিকেট চাল। মধ্যাহ্নভোজ পর্ব মিটে গেলে ঘড়ি ধরে চলা স্বরাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত সময়ই পাননি বাসুদেবের মনের কথা শোনার।

    কী কথা ছিল বাসুদেবের? সংবাদমাধ্যমে অনুযোগের সুরেই বাসুদেব বলেন, "স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চেয়েছিলাম মেয়ের উচ্চশিক্ষার ব্যাপারে। মেয়েটাকে টাকার অভাবে ডিএড করাতে পারিনি। কিন্তু সে কথা আর বলা হল কই!"

    তারপর সেই আবদার নিয়েই বাসুদেব হাজির তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের দফতরে। অনুব্রতও আশ্বাস দিয়েছেন, বাসুদেবের মেয়ের উচ্চশিক্ষার ব্যবস্থা করবেন তাঁরাই। পাশাপাশি বাসুদেবকে নিমন্ত্রণ করা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো তে।

    বাসুদেব জানালেন, এই আমন্ত্রণ পেয়ে সম্মানিত বোধ করছেন তিনি। বাউল কোনও ভেদ জানে না, অতএব ওই শোতে ও স্বমেজাজে দেখা যাবে তাঁকে।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর