জট কাটল, শান্তিনিকেতনে দোলের দিনেই বসন্ত উৎসব

জট কাটল, শান্তিনিকেতনে দোলের দিনেই বসন্ত উৎসব

বৈঠকে সিদ্ধান্ত হয় দোলের দিনই হবে এই বছরের বসন্ত উৎসব। তার জন্য সমস্ত ধরনের সাহায্য করবে বীরভূম জেলা প্রশাসন।

  • Share this:

# সিউড়ি :   দোলের দিনই বসন্ত উৎসব । জট কাটল শান্তিনিকেতনে। বিশ্বভারতী কর্তৃপক্ষের বিভিন্ন সিদ্ধান্তের পর বসন্ত উৎসব নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। কিন্তু রাজ্য সরকার সেই সমস্ত অনিশ্চয়তা কটাতে এগিয়ে আসায় ফের বসন্ত উৎসব হচ্ছে আর তা হচ্ছে দোলের দিনই।

মঙ্গলবার বিশ্বভারতীর কেন্দ্রীয় গ্রন্থাগারের বৈঠক ঘরে প্রায় তিন ঘন্টা ধরে বসন্ত উৎসব নিয়ে বৈঠক করেন বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা, জেলা পুলিশ সুপার শ্যামসিং, বিশ্বভারতীর উপাচার্য ও বিশ্বভারতীর কোট মেম্বার চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়।

ওই বৈঠকে সিদ্ধান্ত হয় দোলের দিনই হবে এই বছরের বসন্ত উৎসব। তার জন্য সমস্ত ধরনের সাহায্য করবে বীরভূম জেলা প্রশাসন। তবে স্থান পরিবর্তন হতে চলেছে এই বছরে বসন্ত উৎসবে। চিরাচরিত প্রথা অনুযায়ী হচ্ছেনা বিশ্বভারতীর ভেতরে।

তার জায়গায় পূর্ব পল্লী পৌষমেলার মাঠে বসন্ত উৎসব হতে চলেছে।যেহেতু গত বছর বসন্ত উৎসবে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়ে পদপিষ্ট হওয়ার মতো সম্ভাবনা দেখা দিয়েছিল। এছাড়াও উপস্থিত পর্যটকদের নিরাপত্তা জনিত সমস্যা হয়েছিল। তাই এবার আগত দর্শকদের জন্য থাকবে বিভিন্ন ধরনের নিয়ম কানুন ও বিধি নিষেধ। নিরাপত্তাজনিত কথা মাথায় রেখেই এই ধরনের সিদ্ধান্তগুলো নেয়া হচ্ছে বলে জানিয়েছে বীরভূম জেলা প্রশাসন।

সুপ্রতীম দাস

First published: February 12, 2020, 1:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर