দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

বেহাল অবস্থায় বর্ধমান কাটোয়া রোড, জলের ওপর দিয়ে চলছে ঝুঁকির নিত্য যাতায়াত

বেহাল অবস্থায় বর্ধমান কাটোয়া রোড, জলের ওপর দিয়ে চলছে ঝুঁকির নিত্য যাতায়াত

দীর্ঘদিন ধরে রাস্তার বেহাল দশা । কিন্তু প্রশাসন তা সংস্কারে এখনও উদ্যোগী হচ্ছে না । ফলে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।

  • Share this:

#কাটোয়া: বর্ষার শুরুতেই বেহাল হয়ে পড়েছে বর্ধমান কাটোয়া রাজ্য সড়ক । এই রাস্তার বিস্তীর্ণ অংশ জুড়ে এখন শুধুই গর্তের মিছিল । অনেক জায়গায় আবার রাস্তা বড় পুকুরে পরিণত হয়েছে । দীর্ঘদিন ধরে বেহাল হয়ে থাকলেও প্রশাসন তা সংস্কারে এখনও উদ্যোগী না হওয়ায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা । অবিলম্বে এই রাস্তা সারাইয়ের দাবিতে সরব হয়েছেন তাঁরা ।

বর্ধমান কাটোয়া রাজ্য সড়কের এখন কঙ্কালসার অবস্থা । বর্ধমান থেকে দেওয়ান দিঘি মোড় পর্যন্ত রাস্তার অবস্থা আরও খারাপ । অনেক জায়গাতে আগেই পিচ সরে রাস্তা ভেঙে গিয়েছিল । এখন ইট সরে বিশাল বিশাল গর্ত তৈরি হয়েছে । সেই গর্তে চাকা পড়ে বিপজ্জনকভাবে গাড়ি লাফিয়ে উঠছে । সেই গাড়ি উলটে যাওয়ার আশঙ্কা থাকছে । যন্ত্রাংশ ভেঙে বিকল হয়ে যাচ্ছে গাড়ি ।

সামান্য বৃষ্টি হলেই সেই সব গর্তে জল জমে তা বড়োসড়ো জলাশয়ের আকার নিচ্ছে । বেহাল রাস্তায় বারে বারেই ঘটছে ছোট বড় দুর্ঘটনাও । রাস্তা একেবারেই খারাপ হয়ে যাওয়ায় গাড়ি চলছে ধীর গতিতে । তার ফলে শহরে ঢোকার মুখে বাজে প্রতাপপুর, বিজয়রাম , নেড়োদিঘি এলাকায় তীব্র যানজট দেখা দিচ্ছে । গাড়ি চালকরা বলছেন, রাস্তার হাল এতটাই খারাপ যে কোনওরকমে গাড়ি নিয়ে যাতায়াত করতে হচ্ছে । রাস্তা অবিলম্বে সংস্কার না হলে যান চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করছেন গাড়ি চালকরা ।

বেহাল রাস্তায় ই-রিক্সা , সাইকেল , মোটর সাইকেল নিয়ে যাতায়াত করায় করাই দায় হয়ে উঠেছে । সংকটাপন্ন  রোগী নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের দিকে যাওয়া অ্যাম্বুলেন্স চরম বিপাকে পড়ছে । বেহাল রাস্তায় রোগীদের অবস্থা আরও কাহিল হয়ে পড়ছে । বাসিন্দাদের দাবি, বারবার স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোন সুরাহা মেলেনি ।

বেহাল রাস্তা অবিলম্বে সংস্কারের দাবিতে এলাকার বাসিন্দাদের সঙ্গে নিয়ে বৃহস্পতিবার আন্দোলনের নামে কংগ্রেস । বেশ কিছুক্ষণ এই রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা । রাস্তায় তৈরি হওয়া জলাশয় ছিপ ফেলে প্রতীকী প্রতিবাদ জানায় । তবে অবিলম্বে এই রাস্তা সংস্কারে হাত পড়বে বলে জানিয়েছে জেলা প্রশাসন । জেলাশাসক বিজয় ভারতী জানান, জেলার গুরুত্বপূর্ণ রাস্তাগুলি অগ্রাধিকারের ভিত্তিতে সংস্কারের নির্দেশ দেওয়া হয়েছে । কয়েক দিনের মধ্যেই সেই কাজ শেষ করা যাবে বলে আমরা আশা করছি ।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: June 25, 2020, 4:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर