Home /News /south-bengal /

বেহাল অবস্থায় বর্ধমান কাটোয়া রোড, জলের ওপর দিয়ে চলছে ঝুঁকির নিত্য যাতায়াত

বেহাল অবস্থায় বর্ধমান কাটোয়া রোড, জলের ওপর দিয়ে চলছে ঝুঁকির নিত্য যাতায়াত

দীর্ঘদিন ধরে রাস্তার বেহাল দশা । কিন্তু প্রশাসন তা সংস্কারে এখনও উদ্যোগী হচ্ছে না । ফলে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।

  • Share this:

#কাটোয়া: বর্ষার শুরুতেই বেহাল হয়ে পড়েছে বর্ধমান কাটোয়া রাজ্য সড়ক । এই রাস্তার বিস্তীর্ণ অংশ জুড়ে এখন শুধুই গর্তের মিছিল । অনেক জায়গায় আবার রাস্তা বড় পুকুরে পরিণত হয়েছে । দীর্ঘদিন ধরে বেহাল হয়ে থাকলেও প্রশাসন তা সংস্কারে এখনও উদ্যোগী না হওয়ায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা । অবিলম্বে এই রাস্তা সারাইয়ের দাবিতে সরব হয়েছেন তাঁরা ।

বর্ধমান কাটোয়া রাজ্য সড়কের এখন কঙ্কালসার অবস্থা । বর্ধমান থেকে দেওয়ান দিঘি মোড় পর্যন্ত রাস্তার অবস্থা আরও খারাপ । অনেক জায়গাতে আগেই পিচ সরে রাস্তা ভেঙে গিয়েছিল । এখন ইট সরে বিশাল বিশাল গর্ত তৈরি হয়েছে । সেই গর্তে চাকা পড়ে বিপজ্জনকভাবে গাড়ি লাফিয়ে উঠছে । সেই গাড়ি উলটে যাওয়ার আশঙ্কা থাকছে । যন্ত্রাংশ ভেঙে বিকল হয়ে যাচ্ছে গাড়ি ।

সামান্য বৃষ্টি হলেই সেই সব গর্তে জল জমে তা বড়োসড়ো জলাশয়ের আকার নিচ্ছে । বেহাল রাস্তায় বারে বারেই ঘটছে ছোট বড় দুর্ঘটনাও । রাস্তা একেবারেই খারাপ হয়ে যাওয়ায় গাড়ি চলছে ধীর গতিতে । তার ফলে শহরে ঢোকার মুখে বাজে প্রতাপপুর, বিজয়রাম , নেড়োদিঘি এলাকায় তীব্র যানজট দেখা দিচ্ছে । গাড়ি চালকরা বলছেন, রাস্তার হাল এতটাই খারাপ যে কোনওরকমে গাড়ি নিয়ে যাতায়াত করতে হচ্ছে । রাস্তা অবিলম্বে সংস্কার না হলে যান চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করছেন গাড়ি চালকরা ।

বেহাল রাস্তায় ই-রিক্সা , সাইকেল , মোটর সাইকেল নিয়ে যাতায়াত করায় করাই দায় হয়ে উঠেছে । সংকটাপন্ন  রোগী নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের দিকে যাওয়া অ্যাম্বুলেন্স চরম বিপাকে পড়ছে । বেহাল রাস্তায় রোগীদের অবস্থা আরও কাহিল হয়ে পড়ছে । বাসিন্দাদের দাবি, বারবার স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোন সুরাহা মেলেনি ।

বেহাল রাস্তা অবিলম্বে সংস্কারের দাবিতে এলাকার বাসিন্দাদের সঙ্গে নিয়ে বৃহস্পতিবার আন্দোলনের নামে কংগ্রেস । বেশ কিছুক্ষণ এই রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা । রাস্তায় তৈরি হওয়া জলাশয় ছিপ ফেলে প্রতীকী প্রতিবাদ জানায় । তবে অবিলম্বে এই রাস্তা সংস্কারে হাত পড়বে বলে জানিয়েছে জেলা প্রশাসন । জেলাশাসক বিজয় ভারতী জানান, জেলার গুরুত্বপূর্ণ রাস্তাগুলি অগ্রাধিকারের ভিত্তিতে সংস্কারের নির্দেশ দেওয়া হয়েছে । কয়েক দিনের মধ্যেই সেই কাজ শেষ করা যাবে বলে আমরা আশা করছি ।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published:

Tags: Bad Road condition, East Bardhaman

পরবর্তী খবর