Home /News /south-bengal /
Bardhaman News: শহরের প্রাণকেন্দ্রে এত বড় ডাকাতি! হামেশাই কেপমারি, আশঙ্কা চড়ছে বর্ধমানে

Bardhaman News: শহরের প্রাণকেন্দ্রে এত বড় ডাকাতি! হামেশাই কেপমারি, আশঙ্কা চড়ছে বর্ধমানে

আতঙ্কে বর্ধমানবাসী

আতঙ্কে বর্ধমানবাসী

Bardhaman News: বাসিন্দাদের নিরাপত্তার স্বার্থে অবিলম্বে এই সি সি টিভি ক্যামেরাগুলি সচল করার ব্যাপারে উদ্যোগ নিক জেলা পুলিশ প্রশাসন।

  • Share this:

#বর্ধমান: চুরি-ডাকাতি থেকে শুরু করে ছিনতাই কেপমারির ঘটনা ঘটছে প্রতিদিনই। তা সত্বেও রাস্তায় লাগানো সিসিটিভি ক্যামেরাগুলি কেন সারানো হচ্ছে না সেই প্রশ্ন তুলছেন বর্ধমান শহরের বাসিন্দারা (Bardhaman News)। তাঁরা বলছেন, বর্ধমানের কার্জন গেট, বীরহাটা, কোর্ট কম্পাউন্ড চত্বর সহ জনবহুল ও গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে থাকা সি সি টিভি ক্যামেরাগুলির অধিকাংশই বিকল হয়ে পড়ে রয়েছে। বাসিন্দাদের নিরাপত্তার স্বার্থে অবিলম্বে এই সি সি টিভি ক্যামেরাগুলি সচল করার ব্যাপারে উদ্যোগ নিক জেলা পুলিশ প্রশাসন।

বর্ধমান শহরের বাসিন্দা ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বেশ কয়েক লক্ষ টাকা খরচ করে রাস্তায় রাস্তায় সি সি টিভি ক্যামেরা বসানো হয়েছিল। তাতে অনেকটাই স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন শহরের বাসিন্দারা। কিন্তু রক্ষণাবেক্ষণের অভাবে এখন বেশ কিছু সি সি টিভি ক্যামেরা বিকল হয়ে রয়েছে।

আরও পড়ুন: দোকানে এল একটা পার্সেল, খুলতেই রক্তারক্তি আর কান্না! ভিতরে তবে কি...

শুক্রবার বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেটের পাশে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের শাখায় বড় ধরনের ডাকাতির ঘটনায় নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে বর্ধমান শহরের বাসিন্দা ও ব্যবসায়ী মহলে। তারপরই শহরের রাস্তায় লাগানো সি সি টিভি ক্যামেরাগুলি অবিলম্বে সচল করার দাবি উঠেছে। বর্ধমানের ব্যবসায়ী সংগঠনগুলির কর্মকর্তারা বলছেন, কয়েক মাস আগেই থানার ঢিল ছোড়া দূরত্বে বি সি রোডে একটি বেসরকারি স্বর্ণঋনদানকারী সংস্থায় ভয়াবহ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের গুলিতে একজন গুরুতর জখম হন। এরপর ফের জনবহুল এলাকায় ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটল।

আরও পড়ুন: ভোর চারটে, পার্ক সার্কাসে এক সাফাইকর্মী যা দেখলেন, ফের সমাজের মাথা হেঁট!

কার্জন গেট, বাদামতলা, পার্কাস রোড এলাকায় মাঝে মধ্যেই ছিনতাই কেপমারির ঘটনা ঘটছে। অপরাধের সংখ্যা বেড়েই চলায় আমরা যারপরনাই আতঙ্কিত। সিসিটিভি ক্যামেরাগুলি সচল থাকলে দুষ্কৃতীদের চিহ্নিত করা অনেকটাই সহজ হয়ে উঠবে। দুষ্কৃতীদের পাকড়াও করতে পুলিশ সি সি টিভি ক্যামেরাগুলির সাহায্য নিতে পারবে। কিন্তু সেগুলি বেশিরভাগই বিকল হয়ে পড়ে থাকায় চিন্তা বাড়ছে। অবিলম্বে সেগুলি সচল করার পাশাপাশি শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশের বিশেষ তৎপরতা প্রয়োজন বলে মনে করছেন তাঁরা।

Published by:Suman Biswas
First published:

Tags: Bardhaman news, West Bengal news

পরবর্তী খবর