corona virus btn
corona virus btn
Loading

বর্ধমান রেল ওভারব্রিজের সৌন্দর্যায়নের পরিকল্পনা নিল জেলা প্রশাসন

বর্ধমান রেল ওভারব্রিজের সৌন্দর্যায়নের পরিকল্পনা নিল জেলা প্রশাসন

রেল ওভারব্রিজের সৌন্দর্যায়নের পরিকল্পনা নিল জেলা প্রশাসন। তার আগে বর্ধমান রেল ওভার ব্রিজের কোন অংশ কার মালিকানাধীন থাকবে তা নিশ্চিত করতে জেলা প্রশাসনের সঙ্গে রেলের আধিকারিকদের বৈঠক হল।

  • Share this:

#বর্ধমান: রেল ওভারব্রিজের সৌন্দর্যায়নের পরিকল্পনা নিল জেলা প্রশাসন। তার আগে বর্ধমান রেল ওভার ব্রিজের কোন অংশ কার মালিকানাধীন থাকবে তা নিশ্চিত করতে জেলা প্রশাসনের সঙ্গে রেলের আধিকারিকদের বৈঠক হল। গত বছর পুজোর আগে এই ঝুলন্ত রেল ওভার ব্রিজ যাতায়াতের জন্য খুলে দেওয়া হলেও তার কোন অংশ রাজ্য সরকারের আর কোন অংশই বা রেল দফরের তা এতদিন নির্দিষ্ট করা হয়নি। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে রেল কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছিল। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই এই বৈঠক হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

বর্ধমান স্টেশন সংলগ্ন এলাকায় রেল লাইনের উপর দ্বিতীয় হুগলি সেতুর মতো ঝুলন্ত রেল ওভার ব্রিজ তৈরি করা হয়েছে। এছাড়াও বর্ধমান পৌরসভার সামনে থেকে মেহেদিবাগানের আগে পর্যন্ত তৈরি হয়েছে ওভারব্রিজ। বর্ধমান পৌরসভার সামনে ওভারব্রিজে উঠে কালনা কাটোয়া দুর্গাপুর যাওয়ার আলাদা আলাদা রাস্তা তৈরি করা হয়েছে। এরফলে ওই এলাকা যানজটমুক্ত হয়েছে। খুব কম সময়ে ওই রাস্তা পার হওয়া যাচ্ছে।

জেলা প্রশাসন জানিয়েছে, রেল ও রাজ্য সরকারের অংশ আলাদা না হওয়ায় এই রেল ওভারব্রিজ রক্ষণাবক্ষেণের কাজে সমস্যা হচ্ছে। এ ব্যাপারে জেলা প্রশাসন ও রেলের মধ্যে বৈঠক হয়েছে। বৈঠকের পর এলাকায় যৌথ পরিদর্শনও হয়। এর ফলে এলাকা চিহ্নিত করার কাজ অনেকটা এগিয়ে গেল। লকডাউনের জন্যও এই বৈঠক বিলম্বে হল।

পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী বলেন, রাজ্য সরকারের তরফে পি ডবলু ডির হাতে আসবে ওভারব্রিজের এক অংশ। বাকি অংশ রক্ষণাবক্ষেণের দায়িত্ব নেবে রেল। রাজ্য সরকারের অংশে বেশ কিছু কাজের পরিকল্পনা আছে। দুর্ঘটনা এড়াতে কিছু জায়গায় গার্ড ওয়াল দেওয়া হবে। বাহারি আলো লাগিয়ে সৌন্দর্যায়ন করা হবে। এছাড়াও গাছ লাগানো সহ নানান পরিকল্পনা রয়েছে। ওভারব্রিজের নিচেও বেশ কিছু ঘর তৈরি ও সৌন্দর্যায়নের অনেক পরিকল্পনা রয়েছে। রেল ও রাজ্য সরকারের মধ্যে জায়গা নির্দিষ্ট হয়ে গেলে সে কাজে গতি পাবে।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: July 10, 2020, 11:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर