বর্ধমানের শুরু হল পৌর উৎসব, প্রতিদিনই থাকছে বিভিন্ন সংস্কৃতিক অনুষ্ঠান

বর্ধমানের শুরু হল পৌর উৎসব, প্রতিদিনই থাকছে বিভিন্ন সংস্কৃতিক অনুষ্ঠান
প্রতি বছর শীতের মরশুম মানেই বর্ধমান শহরে জমজমাট উৎসবের আবহ। কিন্তু এবার করোনার কারণে অনেক উৎসবের আয়োজন নিয়ে দোটানায় ছিলেন উদ্যোক্তারা।

প্রতি বছর শীতের মরশুম মানেই বর্ধমান শহরে জমজমাট উৎসবের আবহ। কিন্তু এবার করোনার কারণে অনেক উৎসবের আয়োজন নিয়ে দোটানায় ছিলেন উদ্যোক্তারা।

  • Share this:

#বর্ধমান: করোনার সংক্রমণ কমেছে অনেকটাই। তারই মধ্যে শুরু হয়ে গেল বর্ধমান পৌর উৎসব। বর্ধমান উৎসব ময়দানে এবারের পৌর উৎসবের উদ্বোধন করলেন অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায় ও অভিনেতা দেবশংকর হালদার। শনিবার থেকে শুরু হওয়া এই উৎসব চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। উৎসবের বিভিন্ন দিনে থাকছে নানান সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় শিল্পীদের সঙ্গে থাকছেন নামী অতিথি শিল্পীরাও।

প্রতি বছর শীতের মরশুম মানেই বর্ধমান শহরে জমজমাট উৎসবের আবহ। কিন্তু এবার করোনার কারণে অনেক উৎসবের আয়োজন নিয়ে দোটানায় ছিলেন উদ্যোক্তারা। সে কারণে এবার বর্ধমান পৌর উৎসব কিছুটা দেরিতে হচ্ছে। করোনার সংক্রমণ অনেকটা কমলেও সতর্কতা বজায় থাকছে উৎসব ময়দানে। বর্ধমান পৌর উৎসবে যোগ দিতে আসা বাসিন্দাদের মাস্কে মুখ ঢাকা বাধ্যতামূলক করা হয়েছে। সেই সঙ্গে শারীরিক দূরত্ব বজায় রেখে উৎসবে অংশ নেওয়ার আবেদন রাখছেন উদ্যোক্তারা। রয়েছে স্যানিটাইজার টানেলও।

নিউ নরমালের এই বর্ধমান পৌর উৎসবে উদ্বোধনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন শহরের স্থানীয় শিল্পীরা। নাচ গান পরিবেশন করেন তাঁরা। এবার প্রায় দু হাজার স্থানীয় শিল্পী বর্ধমান পৌর উৎসবে অংশ নিচ্ছেন বলে উৎসব কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়াও এবারও থাকছেন নামী অতিথি শিল্পীরা। বিভিন্ন দিনে রূপঙ্কর, নচিকেতা, লোপামুদ্রা, ইমন চক্রবর্তী সহ অন্যান্য শিল্পীরা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।


উৎসব ময়দানে মূল মঞ্চের পাশে বেশ কয়েকটি স্টল রয়েছে। করোনার কারণে এবার স্টলের সংখ্যা কিছুটা কম বলে জানিয়েছেন উদ্যোক্তারা। বর্ধমান উৎসব উপলক্ষে বিভিন্ন সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। এবারের উৎসবে থিম 'জন্ম কর্ম্ম বর্ধমানে, ঠাঁই পেয়েছে সবার মনে'। এই উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করেছে বর্ধমান পৌর উৎসব কমিটি। উৎসব ময়দানের বাইরেও রয়েছে বেশ কিছু খাবারের স্টল। বসেছে নাগরদোলা। রয়েছে শিশু-কিশোরদের জন্য বিনোদনের নানান উপকরণ। প্রথম দিন থেকেই বর্ধমান উৎসব ময়দানে ভিড় করছেন বাসিন্দারা।

Published by:Swaralipi Dasgupta
First published: