Home /News /south-bengal /
Bardhaman News : বর্ধমানের ভাড়া বাড়িতে দেদার জাল নোট ছাপার কারবার! ছাপা হতো ডলারও, এলাকায় চাঞ্চল্য

Bardhaman News : বর্ধমানের ভাড়া বাড়িতে দেদার জাল নোট ছাপার কারবার! ছাপা হতো ডলারও, এলাকায় চাঞ্চল্য

বর্ধমানের ভাড়া বাড়িতে দেদার জাল নোট ছাপার কারবার!

বর্ধমানের ভাড়া বাড়িতে দেদার জাল নোট ছাপার কারবার!

Bardhaman News : বর্ধমানের খাগড়াগড়ের পাশেই মাঠপাড়ায় এই জাল নোট তৈরির কারখানার হদিশ মিলেছে। পুলিশি অভিযানে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

  • Share this:

    #বর্ধমান: বর্ধমানে জাল নোটের কারখানার হদিশ! ভাড়া বাড়িতে ছাপা হচ্ছিল পাঁচশো টাকার জালনোট। বর্ধমানের খাগড়াগড়ের পাশেই মাঠপাড়ায় এই জাল নোট তৈরির কারখানার হদিশ মিলেছে। পুলিশি অভিযানে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

    বর্ধমান শহরের খাগড়াগড় এর আগে খবরের শিরোনামে উঠে এসেছিল বিস্ফোরণের কারণে। তারই কাছে বাদশাহী রোড মাঠপাড়ায় জাল নোট তৈরির এই কারখানার হদিশ মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে। জাল নোট তৈরির অভিযোগে গ্রেফতার করা হয়েছে তিনজনকে। উদ্ধার হয়েছে রাসায়ানিক, ডাইস, ৫০০ টাকার জাল নোট ও নোটের সাইজের প্রচুর পরিমানে কাগজ।

    শুক্রবার ধৃতদের বর্ধমান আদালতে তোলা হবে বলে জানা যাচ্ছে। কয়েকদিন ধরেই বর্ধমান শহরে জাল নোট ছড়িয়ে পড়ার খবর পুলিশের কাছে আসছিলো।আজ বিকেলে বর্ধমান শহরের উপকন্ঠে বাদশাহী রোড মাঠ পাড়া এলাকার একটা ভাড়া বাড়িতে অভিযান চালায় পুলিশ। পুলিশি অভিযানের পরে জানা গিয়েছে, এখানে ডলারও ছাপা হতো। তাই আন্তর্জাতিক যোগ থাকারও আশঙ্কা করা হচ্ছে। প্রশ্ন উঠছে এই নকল ডলার কি যেত নেপাল বা বাংলাদেশে? তদন্ত শুরু করেছে জেলা পুলিশ।

    আরও পড়ুন- বঙ্গে এবার আগাম বর্ষা! বানভাসি এলাকায় বন্যার প্রস্তুতি, শুরু নৌকো-ডিঙি মেরামতের কাজ

    গত ছ'মাস ধরে চলছিল এই নকল নোট ছাপার কাজ। প্রতিদিন প্রচুর নোট ছাপা হতো। সেই নোট বাজারে ছড়ানোর জন্য কাজ করতো আরও বেশ কিছু সদস্য। তাদের মাধ্যমে নকল ডলার পাচার হতো প্রতিবেশী দেশে। এই চক্রে যুক্ত বাকিদের সন্ধান পেতে ধৃতদের জেরা করছে পুলিশ। মিলেছে ডলার ছাপার ডাইসও।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Bardhaman news

    পরবর্তী খবর