Home /News /south-bengal /
Durga Puja Carnival: পুজোর বাকি আর ৫৪ দিন! বর্ধমানে দুর্গাপুজোর কার্নিভালের দিনক্ষণ চূড়ান্ত

Durga Puja Carnival: পুজোর বাকি আর ৫৪ দিন! বর্ধমানে দুর্গাপুজোর কার্নিভালের দিনক্ষণ চূড়ান্ত

Durga Puja Carnival: দুর্গা পুজোর কাউন্টডাউন শুরু! বর্ধমানের পুজোর কার্নিভাল কবে জেনে নিন।

  • Share this:

#বর্ধমান: কলকাতার পরদিনই বর্ধমানে দুর্গা কার্নিভাল হবে- এমনই সিদ্ধান্ত নেওয়া হল। শুক্রবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে কলকাতার পাশাপাশি বর্ধমানে দুর্গা পুজোর কার্নিভাল করার প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হয়।

সেই বৈঠকেই পুজো কমিটি গুলির কাছে দুর্গাপুজোর কার্নিভালের প্রস্তাব রাখা হয়। বৈঠকে পুর প্রধান পরেশ চন্দ্র সরকার, জেলা পুলিশ সুপার কামনাশিস সেন, বিধায়ক খোকন দাস ও জেলা প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন। ছিলেন পুজো কমিটির সদস্যরা।

বৈঠকে বর্ধমান দুর্গাপুজা সমন্বয় সমিতি এই প্রস্তাবের সঙ্গে সহমত পোষণ করেন। এই কার্নিভাল সুন্দর ও সফল করতে সব রকম সহযোগিতার আশ্বাস দেন তাঁরা।

আরও পড়ুন- Howrah News|| হতবাক স্থানীয় বাসিন্দারা, প্ল্যাকার্ড হাতে পথে নামলেন বিডিও! কারণ শুনলে মন ভাল হবে

এ ব্যাপারে শনিবার বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস বলেন, কলকাতায় যেদিন কার্নিভাল হবে তার পরদিন বর্ধমানের এই কার্নিভাল করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বর্ধমানের ২৫৪ টি প্রশাসন অনুমোদিত দুর্গাপুজো হয়। তাদের মধ্যে ৪৪ টি পুজো এবারের এই কার্নিভালে অংশ নেবে। বাকি পুজো কমিটিগুলি স্বেচ্ছাসেবক দিয়ে সহযোগিতা করার প্রস্তাব দিয়েছে। কার্নিভালে অংশ নেওয়ার জন্য পূজা কমিটিগুলিকে নির্দিষ্ট ফর্মে আবেদন করতে হবে।

ঠিক হয়েছে বর্ধমানের উল্লাস থেকে গোলাপবাগ পর্যন্ত জি টি রোডের এই কার্নিভাল হবে। সেখানে ৪৪ টি দুর্গা প্রতিমার শোভাযাত্রা, আলোকসজ্জা থাকবে। বিধায়ক বলেন, ইউনেস্কো আমাদের এই দুর্গা পুজোকে হেরিটেজ তকমা দিয়েছে।

এবার অন্যরকমভাবে তা উদযাপন করা হবে বলে আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁরই অনুপ্রেরণায় বর্তমানেও এবার এই কার্নিভাল করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

পুরসভা সূত্র জানা গিয়েছে, কলকাতার দুর্গাপুজোর কার্নিভালের দিকে সকলের নজর থাকে। অনেকে সেই কার্নিভাল দেখতে সরাসরি সেখানে হাজির থাকেন। তাছাড়া সেই উপলক্ষে রাজ্য জুড়ে কর্মসূচি থাকতে পারে।

আরও পড়ুন- Crime News|| চুরি-ডাকাতি লেগেই রয়েছে, পুলিশি নিরাপত্তার দাবিতে সরব ব্যবসায়ী থেকে স্থানীয়রা

সব কিছু বিচার করেই কলকাতায় যে দিন কার্নিভাল হবে তার পরদিন বর্ধমানে এই কার্নিভাল করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই কার্নিভাল সুন্দর করতে সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Bardhaman, Durga Puja 2022

পরবর্তী খবর