Home /News /south-bengal /
Municipal ELection 2022: দিনভর টানাপোড়েন পর কালনার পুর প্রধান নির্বাচন বাতিল করলেন জেলাশাসক 

Municipal ELection 2022: দিনভর টানাপোড়েন পর কালনার পুর প্রধান নির্বাচন বাতিল করলেন জেলাশাসক 

Municipal ELection 2022:জানা গিয়েছে, কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান নির্বিঘ্নেই হয়। গোল বাঁধে পুর প্রধান নির্বাচনকে কেন্দ্র করে।

  • Share this:

#কালনা: দিনভর নানান টালবাহানার পর কালনা পুরসভার পুর প্রধান নির্বাচন প্রক্রিয়া বাতিল করল জেলা প্রশাসন। দিনের শেষে জেলাশাসক প্রিয়াংকা সিংলা এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেন। তাতে বলা হয়েছে, কালনায় পুর প্রধান নির্বাচনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে। তাই এদিনের এই প্রক্রিয়া বাতিল করা হল। পুর প্রধান নির্বাচনের দিনক্ষণ পরে জানানো হবে।

আজ কালনার পুরশ্রী সভাকক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে কাউন্সিলরদের একটা বড় অংশ তপন পোড়েলকে চেয়ারম্যান করা হোক এই দাবি তোলেন। তা কার্যকর করতে তাঁরা একজোট হন। সেই খবর বাইরে আসতেই তৃণমূলের জেলা যুব সভাপতি তথা বিধায়ক মাঝি অনুগামীদের নিয়ে অবস্থান-বিক্ষোভে বসেন। তখন সভাকক্ষের ভেতরে ১২ জন কাউন্সিলর তপন পোড়েলকেই পুর প্রধান হিসেবে নির্বাচন করেন। তা নিয়ে উত্তেজনা চরমে পৌঁছয়। মন্ত্রী স্বপন দেবনাথ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন।

আরও পড়ুন: সবুজ ঝড়েও ত্রিশঙ্কু চার পুরসভা, কংগ্রেস- নির্দলের সমর্থনে বোর্ড গঠনের পথে তৃণমূল

জানা গিয়েছে, কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান নির্বিঘ্নেই হয়। গোল বাঁধে পুর প্রধান নির্বাচনকে কেন্দ্র করে। নিয়ম মেনে এক কাউন্সিলরদের সভাপতি করা হয়। এরপর বারো জন কাউন্সিলর দলের নির্দেশ অমান্য করে তপন পোড়েলকে পুর প্রধান নির্বাচন করেন। শুরু হয় গোলমাল। হস্তক্ষেপ করে তৃণমূলের জেলা নেতৃত্ব। দলের কালনা পুর নির্বাচনের পর্যবেক্ষক অলোক মাঝি পথ অবরোধ করেন। তিনি দাবি জানান, দলের নির্দেশ অমান্য করা চলবে না।

আরও পড়ুন: দিনভর লেগেই থাকত পুরুষের আনাগোনা! আসত মহিলারাও! কী চলত বুঝতে পারছেন?

দল বিরোধী কার্যকলাপ বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দেয় তৃণমূলের জেলা নেতৃত্ব। কিন্তু তাতেও তপন পোড়েল ও তাঁর অনুগামীদের দমানো যায়নি। গোল বাঁধে পুর প্রধানের শপথ গ্রহণ না হওয়ায়। বার বার যোগাযোগ করেও মহকুমা শাসককে আনাতে পারেননি তাঁরা। উপায়ন্তর না দেখে এরপর তপন পোড়েল ও তাঁর অনুগামীরা মহকুমা শাসকের অফিসে যান। সেখানেই শপথ গ্রহণের জন্য চাপ দেন তাঁরা। তখনই আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতি হতে পারে এই কারণ দেখিয়ে এদিনের এই পুরসভার পুরপ্রধান নির্বাচনের প্রক্রিয়া বাতিলের নির্দেশ জারি করেন জেলাশাসক।

Sharadindu GHosh

Published by:Uddalak B
First published:

Tags: Bardhaman

পরবর্তী খবর