Home /News /south-bengal /

Bardhaman News: ভয়ংকর সংক্রমণের দিকে এই জেলা, বাড়ছে বেড সংখ্যা, চূড়ান্ত উদ্বিগ্ন প্রশাসন

Bardhaman News: ভয়ংকর সংক্রমণের দিকে এই জেলা, বাড়ছে বেড সংখ্যা, চূড়ান্ত উদ্বিগ্ন প্রশাসন

ফের বাড়ছে করোনা

ফের বাড়ছে করোনা

Bardhaman News: পূর্ব বর্ধমানের ব্লকে ব্লকে তৈরি হচ্ছে সেফ হোম, বাড়ছে হাসপাতাল।

  • Share this:

#বর্ধমান: করোনার সংক্রমণ ব্যাপকভাবে বাড়তে শুরু করায় পূর্ব বর্ধমান জেলার প্রতিটি ব্লকের সেফ হোম করার পরিকল্পনা নিল পূর্ব বর্ধমান (Bardhaman News) জেলা প্রশাসন। এ ব্যাপারে ব্লকগুলিকে প্রস্তুতি নিতে বলা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। সেই সঙ্গে বাসিন্দাদের সতর্ক হয়ে যাবতীয় কোভিড বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলায় এখনও পর্যন্ত বিভিন্ন হাসপাতাল মিলিয়ে ৮৯৪ টি কোভিড বেড রয়েছে। বর্তমানে সেখানে দেড় শতাংশ রোগী রোগী ভর্তি রয়েছেন। তবে পরিস্থিতি ওপর নজর রাখা হচ্ছে। প্রয়োজনে বেড সংখ্যা আরও অনেকটাই বানানো হবে। জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, বর্ধমানের কৃষি ভবনে নতুন করে ১০০ শয্যার হাসপাতাল চালু করা হয়েছে। এছাড়াও বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল ও কালনা মহকুমা হাসপাতালে ৫০ টি করে কোভিড বেড চালু করা হচ্ছে। কাটোয়াতেও  কোভিড হাসপাতাল চালু করা হয়েছে।

আরও পড়ুন: 'শ্রীজাতবাবু বলছেন?' সরি'র বার্তা নিয়ে ফোনের ওপারে মমতা, কবির কলমে অজানা কথা...

জেলা পুলিশও বর্ধমান, কাটোয়ায় কোভিড চিকিৎসার পরিকাঠামো তৈরি করে রেখেছে। এছাড়া বর্ধমান পুলিশ লাইনে কোভিড হাসপাতাল গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা পুলিশের এক আধিকারিক জানেন, পুলিশ কর্মী অফিসারদের সব সময় জনবহুল এলাকায় ডিউটি করতে হয়। বহু মানুষের কাছাকাছি আসতে হয়। করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ের সময় প্রচুর সংখ্যক পুলিশ কর্মী অফিসার করোনা আক্রান্ত হয়েছিলেন। সেসব কথা মাথায় রেখেই এবার কোভিড হাসপাতাল গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: জঙ্গল থেকে ভেসে আসছে বিকট আওয়াজ, সকলে গিয়ে যা দেখলেন, চক্ষু চড়কগাছ!

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল বা মহাকুমা হাসপাতালগুলিতেই এতোদিন করোনা চিকিৎসার ব্যবস্থা ছিল। এবার গ্রামীণ ও ব্লক স্তরের হাসপাতালগুলোতেও করোনার চিকিৎসা পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। এজন্য প্রতিটি ব্লক হাসপাতালে আলাদা করে কয়েকটি করে বেড নির্দিষ্ট করতে বলা হয়েছে। প্রয়োজনে সেখানে করোনা আক্রান্তদের ভর্তি করে চিকিৎসা করা হবে। সেজন্য আলাদা করে চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মী রাখতে বলা হয়েছে। এখন যারা আক্রান্ত হচ্ছেন তাদের বেশিরভাগেরই উপসর্গ নেই। তাই তাদের বাড়িতে রেখেই চিকিৎসা করা হচ্ছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bardhaman, Covid

পরবর্তী খবর