corona virus btn
corona virus btn
Loading

পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে কাটোয়া ও বর্ধমান শহরে, বাড়ছে উদ্বেগ

পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে কাটোয়া ও বর্ধমান শহরে, বাড়ছে উদ্বেগ

করোনা সংক্রমণে একে অপরকে টেক্কা দিচ্ছে বর্ধমান ও কাটোয়া শহর।

  • Share this:

#বর্ধমান: করোনা সংক্রমণে একে অপরকে টেক্কা দিচ্ছে বর্ধমান ও কাটোয়া শহর। মূলত এই দুই শহর ও তার আশপাশ এলাকায় করোনার সংক্রমণ জেলা প্রশাসনের কাছে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত চব্বিশ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলার সদর শহর বর্ধমানে চোদ্দ জন করোনা আক্রান্ত হয়েছেন। অন্যদিকে কাটোয়া শহরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন তের জন। প্রসঙ্গত, বর্ধমান ও কাটোয়ায় ব্যাপকভাবে সংক্রমণের কারণেই জেলায় করোনা সংক্রমনের হার বেশি বলে ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছিলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী। করোনার সংক্রমণ কমাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্ধমান এবং  কাটোয়া শহর ও তার লাগোয়া এলাকায় দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় দু হাজার চারশো পঞ্চাশ জন করোনা আক্রান্ত হয়েছেন। তারমধ্যে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দু হাজার বাহাত্তর জন।  এখন চিকিৎসাধীন রয়েছেন  তিনশো ছত্রিশ জন। গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় নতুন করে পঞ্চাশ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ দিন পর্যন্ত এই জেলায় করণা আক্রান্ত হয়ে বিয়াল্লিশ জনের মৃত্যু হয়েছে বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত পঞ্চাশ জনের মধ্যে আঠাশ জনই শহর এলাকার বাসিন্দা। বর্ধমান,কাটোয়া পৌরসভা এলাকা ছাড়াও দাঁইহাট পৌরসভা এলাকায় একজন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কাটোয়া এক নম্বর ব্লক, কাটোয়ার দু'নম্বর ব্লক ও মেমারি এক নম্বর ব্লকে দুজন করে করোনা আক্রান্ত হয়েছেন। পূর্বস্থলী এক নম্বর ব্লকে তিনজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এছাড়া ভাতার, গলসি এক নম্বর ব্লক, বর্ধমান এক নম্বর ব্লক, কালনা এক নম্বর ব্লক, কেতুগ্রাম এক নম্বর ব্লক, মঙ্গলকোট, পূর্বস্থলী দু'নম্বর ব্লক ও রায়না দু'নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান শহরের বারো নম্বর ওয়ার্ডে পাঁচ জন করোনা আক্রান্ত হয়েছেন। ত্রিশ নম্বর ওয়ার্ডে আক্রান্ত হয়েছেন তিন জন। এছাড়া সাত, সতেরো,আঠারো, সাতাশ, উনত্রিশ ও বত্রিশ নম্বর ওয়ার্ডে এক জন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Published by: Akash Misra
First published: August 30, 2020, 4:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर