corona virus btn
corona virus btn
Loading

বাঁকুড়ার রাস্তায় বাইকের স্টান্টবাজি রুখতে পুলিশের এবার নয়া কৌশল

বাঁকুড়ার রাস্তায় বাইকের স্টান্টবাজি রুখতে পুলিশের এবার নয়া কৌশল
Representational Image

পুলিশের দাবি এর পর বেপরোয়া গাড়ি চালালেই গাড়ির মালিকের নাম বের করে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে বাঁকুড়া জেলা পুলিশ ।

  • Share this:

#বাঁকুড়া: রাস্তার মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন । লাগাতার ভাবে চলছে হেলমেটবিহীন বাইক আরোহীদের ধরে জরিমানা করার কাজও । কিন্তু তাতেও বন্ধ করা যাচ্ছে না বাঁকুড়ার রাস্তায় স্ট্রীট রোমিও দর বাইকের স্টান্ট বাজি । ফলে দুর্ঘটনা ঘটছে আকছার ।

উৎসবের মরশুমে পুলিশের চোখে ধুলো দিয়ে বাইপাস-সহ শহরের বিভিন্ন রাস্তায় এই স্টান্টবাজি রীতিমতো আতঙ্ক তৈরি করেছে পথচারীদের । এবার স্ট্রীট রোমিওদের এই স্টান্ট বাজি রুখতে নয়া কৌশল নিল বাঁকুড়া জেলা পুলিশ ।

অত্যাধুনিক পদ্ধতিতে চলন্ত গাড়ির স্পিড মাপতে ও গাড়ির নাড়ি নক্ষত্রের রেকর্ড রাখতে নামানো হল স্পিড টেস্টিং যন্ত্র । মুখ্যমন্ত্রী ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ স্লোগান ঘোষণার পর থেকেই জেলায় বাইক দুর্ঘটনায় লাগাম পরাতে উঠে পড়ে লাগে বাঁকুড়া জেলা পুলিশ ।

প্রথমে গান্ধীগিরির মাধ্যমে জনসচেতনতা গড়ে তোলার চেষ্টা হলেও পরবর্তীকালে কড়া অবস্থান নেয় পুলিশ । নজিরবিহীন ভাবে শহরের বিভিন্ন রাস্তায় সাডেন ইন্সপেকশন করে হেলমেট বিহীন বাইক আরোহীদের ধরে জরিমানা করার কাজ শুরু হয় । কিন্তু পরিকাঠামোর অভাবে রাস্তার রোমিওদের শায়েস্তা করার কাজে কিছুতেই সাফল্য মিলছিল না । ফলে শহর-সহ আশপাশের হাইওয়েগুলিতে যানবাহনের গতিতে লাগাম পরানো দুঃসাধ্য হয়ে উঠেছিল পুলিশের কাজে ।

অবশেষে বেপোরোয়া ড্রাইভিং-এ লাগাম পরাতে মুম্বই-এর একটি সংস্থার উদ্যোগে রাস্তায় নামানো হল অত্যাধুনিক যন্ত্র । এই যন্ত্রের মাধ্যমে বহু দূর থেকে গোপনে রাস্তায় চলন্ত যানবাহনের গতি যেমন রেকর্ড করা যাবে, তেমনই অতিরিক্ত গতি সম্পন্ন গাড়ির নম্বর ও মালিকের নামও রেকর্ড রাখা সম্ভব হবে । পুলিশের দাবি এর পর বেপরোয়া গাড়ি চালালেই গাড়ির মালিকের নাম বের করে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে বাঁকুড়া জেলা পুলিশ ।

First published: November 4, 2017, 2:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर