Home /News /south-bengal /
Bankura : একসঙ্গে ২০০টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার! অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য়ে অসাধ্য সাধন পুলিশের

Bankura : একসঙ্গে ২০০টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার! অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য়ে অসাধ্য সাধন পুলিশের

একসঙ্গে ২০০টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার!

একসঙ্গে ২০০টি হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার!

Bankura : অত্যাধুনিক তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বড় সাফল্য বাঁকুড়া জেলা পুলিশের। উদ্ধার প্রায় ২০০ টি মোবাইল।

  • Share this:

    #বাঁকুড়া : অত্যাধুনিক তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বড় সাফল্য বাঁকুড়া জেলা পুলিশের। উদ্ধার প্রায় ২০০ টি মোবাইল। জেলার মোবাইল চোরেরা এবার সাবধান। চুরি করা মোবাইল এর অবস্থান চিহ্নিত করে আপনার ঘরে হানা দিতে পারে পুলিশের পেশাল অপারেশন গ্রুপ। আর তাতেই মোবাইল সহ আপনার ঠাই হবে শ্রীঘরে। বাঁকুড়া জেলা পুলিশের সন্ধান নামে ওয়েব পোর্টালের মাধ্যমে হারিয়ে যাওয়া প্রায় ২০০টি মোবাইল ফোন পুনরুদ্ধার করে একটি অনুষ্ঠানের মাধ্যমে বাঁকুড়া জেলা পুলিশ লাইনে সংশ্লিষ্ট মোবাইল মালিকদের হাতে তুলে দেওয়া হল বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে।

    বর্তমানে মানুষের বিভিন্ন মূল্যবান তথ্য সংরক্ষণ এবং সম্প্রচারের অন্যতম হাতিয়ার হল মোবাইল ফোন। সেই মূল্যবান স্মার্টফোন চুরি হওয়া বা হারিয়ে যাওয়াতে জেলার বিভিন্ন প্রান্তের মানুষ বিপাকে পড়তে হয়েছে বহু মানুষকে। আর অভিযোগ পাওয়া মাত্র বাঁকুড়া জেলা পুলিশ শুরু করে ওই মোবাইল খোঁজে তল্লাশি। মেলে সাফল্য। একের পর এক মোবাইল চোর ধরা হয় গ্রেফতারও। এর আগে প্রায় ৬৫০টির মতো মোবাইল ফোন উদ্ধার করে সংশ্লিষ্ট মালিকের হাতে তুলে দেওয়া হয়েছিল বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে।

    এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার বৈভব তিওয়ারি, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) বিবেক ভার্মা, ডিএসপি ডিএনটি সুপ্রকাশ দাস সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। এই বিষয়ে বাঁকুড়া জেলা পুলিশ সুপার বৈভব তেওয়ারি বলেন দুই থেকে তিন মাসের মধ্যে হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া ২০০টি মোবাইল সংশ্লিষ্ট মোবাইলের মালিকদের হাতে তুলে দেওয়া হলো । মোবাইল এখনকার দিনে একটি অত্যন্ত প্রয়োজনীয় জিনিস এবং তা হারিয়ে যাবার ফলে অনেক মানুষের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়।

    তিনি আরও বলছেন, "বাঁকুড়া জেলা পুলিশ মোবাইল উদ্ধারের কাজ লাগাতার চালিয়ে যাচ্ছে এবং আশা করি আগামী দিনে আরও চুরি যাওয়া বা হারিয়ে যাওয়া মোবাইল ফিরিয়ে দিতে পারব সংশ্লিষ্ট মোবাইল মালিকদের হাতে। এই ২০০টি মোবাইল জেলার বিভিন্ন থানা থেকে অভিযোগের ভিত্তিতেই উদ্ধার করা হয়েছে। তার মধ্যে বাঁকুড়া সদর থানার মোবাইল হারানোর সংখ্যা বেশি রয়েছে ৩২টি। তা ছাড়াও রয়েছে ওন্দা বিষ্ণুপুর শালতোড়া সহ বিভিন্ন থানা থেকে আসা।"

    আরও পড়ুন- পল্লবীর ঘটনার পুনরাবৃত্তি? দমদমে ফের মডেলের ঝুলন্ত দেহ উদ্ধার

    এই মোবাইল উদ্ধার করতে গিয়ে অনেক মোবাইল চোরদের ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বলেও তিনি জানান। তবে তিনি চোরদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে বলেন মোবাইল চুরি বা এলাকায় যদি কেউ কোন অসামাজিক কাজকর্ম করেন তাহলে তার বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান। এইদিকে হারানো ফোন আবার ফিরে পেয়ে বেজায় আপ্লুত মানুষ। তাঁরা ধন্যবাদ জানিয়েছেন বাঁকুড়া জেলা পুলিশকে।

    Joyjiban Goswami

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর