Home /News /south-bengal /
আদিবাসী ও অনগ্রসর ছাত্রী হোস্টেলে অব্যবস্থার প্রতিবাদ, কলসি বাজিয়ে দফতরের সামনে বিক্ষোভ ছাত্রীদের ।

আদিবাসী ও অনগ্রসর ছাত্রী হোস্টেলে অব্যবস্থার প্রতিবাদ, কলসি বাজিয়ে দফতরের সামনে বিক্ষোভ ছাত্রীদের ।

File Photo

File Photo

বাঁকুড়া শহরে আদিবাসী ও অনগ্রসর শ্রেণী কল্যান দফতরের অধীনে চলা আদিবাসী ছাত্রীদের থাকার নিবেদিতা সেন্ট্রাল হোস্টেলে

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #বাঁকুড়া: বাঁকুড়া শহরে আদিবাসী ও অনগ্রসর শ্রেণী কল্যান দফতরের অধীনে চলা আদিবাসী ছাত্রীদের থাকার নিবেদিতা সেন্ট্রাল হোস্টেলে বিভিন্ন অব্যবস্থার প্রতিবাদে আজ বাঁকুড়া শহরে জেলা আদিবাসী ও অনগ্রসর শ্রেণী কল্যান দফতরে তালা ঝুলিয়ে বিক্ষোভে সামিল হল ছাত্রীরা । ওই হোস্টেলে একাদশ শ্রেণী থেকে শুরু করে স্নাতক পর্যন্ত কমবেশি ১৩০ জন আদিবাসী ও অনগ্রসর শ্রেণীর ছাত্রী থাকে ।

    বেশ কিছুদিন ধরেই ওই হোস্টেলে পানীয় জল সরবরাহ অনিয়মিত হয়ে পড়েছে বলে অভিযোগ । এছাড়াও গোটা হোস্টেলে অস্বাস্থ্যকর অবস্থায় ছাত্রীরা বসবাস করতে বাধ্য হচ্ছে বলেও দাবি ছাত্রীদের । হোস্টেলের নোংরা রান্নাঘরে অস্বাস্থ্যকর বাসন পত্র দিয়ে রান্না খাবার খেয়ে প্রায়শই ছাত্রীরা কঠিন অসুখে আক্রান্ত হচ্ছে বলেও দাবি । ছাত্রীদের অভিযোগ অব্যবস্থার কথা স্থানীয় আদিবাসী ও অনগ্রসর শ্রেণী কল্যান দফতরে জানাতে গেলে বারেবারেই তাঁদের প্রতি যথেষ্ট দুর্ব্যবহার করেন প্রোজেক্ট অফিসার ।

    এর প্রতিবাদে ও হোস্টেলের পরিকাঠামোর উন্নয়নের দাবিতে আজ হোস্টেলের ছাত্রীরা দফতরে তালা ঝুলিয়ে খালী বালতি , হাঁড়ি , থালা নিয়ে প্রতিবাদে সামিল হন । তালা বন্দী করে রাখা হয় দফতরের কর্মী ও আধিকারিকদেরও । বিষয়টি নিয়ে ছাত্রীরা দফতরের প্রতি ক্ষোভ উগরে দিলেও দফতরের আধিকারিকরা বিষয়টি নিয়ে মুখ খুলতে চান না।

    First published:

    Tags: Bankura, ETV News Bangla, Hostel

    পরবর্তী খবর