ব্যাঙ্ক জালিয়াতি চক্রের পাণ্ডা গ্রেফতার, ১০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ

অবশেষে এ রাজ্যের সমবায় ব্যঙ্ক জালিয়াতি চক্রের পাণ্ডা দেবাঞ্জন রায়কে গ্রেফতার করল সি আই ডি ।

Elina Datta | News18 Bangla
Updated:Apr 09, 2017 02:52 PM IST
ব্যাঙ্ক জালিয়াতি চক্রের পাণ্ডা গ্রেফতার, ১০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ
Elina Datta | News18 Bangla
Updated:Apr 09, 2017 02:52 PM IST

#বাঁকুড়া: অবশেষে এ রাজ্যের সমবায় ব্যাঙ্ক জালিয়াতি চক্রের পাণ্ডা দেবাঞ্জন রায়কে গ্রেফতার করল সি আই ডি । শনিবার রাতে দেবাঞ্জন রায়কে গ্রেফতার করে সি আই ডি । তার বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন জেলায় বেশ কয়েকটি সমবায় ব্যাঙ্ককে ভুল বুঝিয়ে প্রায় একশো কোটি টাকা প্রতারণার অভিযোগ রয়েছে ৷ রবিবার ধৃতকে বাঁকুড়া জেলা আদালতে তোলা হলে তাকে ১৪ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত ।

দমদমের বাসিন্দা দেবাঞ্জন রায় একটি ফার্মের নামে ভুয়ো নথিপত্র তৈরি করে একাধিক ব্যাঙ্কের সঙ্গে জালিয়াতি করার ছক কষে । অসাধারণ কথা বলার ক্ষমতাকে কাজে লাগিয়ে সে কাজে সফলও হয় । তার সফট টার্গেট ছিল রাজ্যের সমবায় ব্যাঙ্ক গুলি । একের পর এক শেওড়াফুলি বৈদ্যবাটি সমবায় ব্যঙ্ক , পূর্ব মেদিনীপুরের বলাগেড়িয়া সমবায় ব্যঙ্ক ও বাঁকুড়া জেলা কেন্দ্রীয় সমবায় ব্যঙ্ক সহ বেশ কিছু সমবায় ব্যাঙ্কের পরিচালন সমিতি ও আধিকারিকদের ভুল বুঝিয়ে গ্রাহকদের জমা থাকা কোটি কোটি টাকা দেবাঞ্জন রায় সরিয়ে নেয় বলে অভিযোগ ।

গত বছর মাঝামাঝি বাঁকুড়া জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক বুঝতে পারে বিভিন্ন রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের বন্ড কিনে দেওয়ার নামে দেবাঞ্জন রায় কৌশলে ১৫.২ কোটি টাকা প্রতারণা করে পালিয়ে গেছে । এর পরই বাঁকুড়া জেলা সমবায় ব্যঙ্কের পক্ষ থেকে দেবাঞ্জন রায় এর নামে লিখিত অভিযোগ দায়ের করা হয় ।

একে একে বিভিন্ন ব্যাঙ্কের সঙ্গে প্রতারণার বিষয়টি সামনে আসে । ঘটনার তদন্তের ভার নেয় সি আই ডি । এরপরই গ্রেফতার করা হয় দেবাঞ্জন রায়কে।

First published: 02:52:15 PM Apr 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर