corona virus btn
corona virus btn
Loading

সদ্য বিবাহিত বাংলাদেশী নাবালিকা কিশোরীকে উদ্ধার করল পুলিশ

সদ্য বিবাহিত বাংলাদেশী নাবালিকা কিশোরীকে উদ্ধার করল পুলিশ
প্রতীকী চিত্র ৷

আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ভিনদেশের এক নাবালিকা মেয়েকে পালিয়ে বিয়ে করছিল হাবড়ার কুমড়ো মাঠপাড়া এলাকার বাসিন্দা বাপ্পা মজুমদার।

  • Share this:

#হাবড়া: বাংলাদেশী নাবালিকার বিয়ে বন্ধ করল হাবড়া পুলিশ।

পুলিশের তৎপরতায় উদ্ধার হল পালিয়ে আসা সদ্য বিবাহিত বাংলাদেশী নাবালিকা। চাইল্ড লাইন এবং পুলিশের পক্ষ থেকে বাংলাদেশী নাবালিকাকে তুলে দেয়া হয় চাইল্ড লাইনের হাতে। ঘটনাটি হাবরা থানা এলাকার। আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ভিনদেশের এক নাবালিকা মেয়েকে পালিয়ে বিয়ে করছিল হাবড়ার কুমড়ো মাঠপাড়া এলাকার বাসিন্দা বাপ্পা মজুমদার।

জানা গিয়েছে, বেশ কয়েক বছর আগে নাবালিকার মা অসুস্থ হওয়ার পর বাবা গোবিন্দ অধিকারী এবং দাদা প্রকাশ অধিকারী দু’জনেই মা এবং বোনকে বাংলাদেশে রেখে চলে আসেন ভারতে। বাবা এবং ছেলে নতুন করে ভারতীয় নথিপত্র জোগাড় করে উত্তরাখণ্ডে স্থায়ীভাবে বসবাস করতে শুরু করেন। বছর ষোলোর ওই কিশোরীর মা অসুস্থ থাকার কারণে বাংলাদেশেই এক মাসির কাছে থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছিল নাবালিকা। নাবালিকার এক দুঃসম্পর্কের মাসি এ দেশের হৃদয়পুর এলাকার বাসিন্দা ৷ তাঁর নাম চম্পা মন্ডল ৷ নাবালিকার সঙ্গে পেশায় রাজমিস্ত্রি বাপ্পা মজুমদারের বিয়ে দেন তিনিই ৷ বাপ্পাকে অবৈধভাবে বাংলাদেশে নিয়ে যাওয়া হয় ৷ গত ২২ জুলাই গভীর রাতের কাউকে না জানিয়ে নাবালিকাকে জোর করে সিঁদুর পরিয়ে বিয়ে করেন বাপ্পা ৷ বিয়ের পর কয়েকদিন বাংলাদেশে কাটিয়ে ৪ অগস্ট কাঁটাতার পেরিয়ে নববধূকে নিয়ে ভারতে ফেরত আসেন বাপ্পা । গোটা ঘটনাটি, ওই কিশোরীর এক প্রতিবেশী ভারতে থাকা নাবালিকার এক পিসি চারুলতাকে সবটা জানান ৷ ঐ পিসি তখন উত্তরাখণ্ডে থাকা নাবালিকার বাবা ও দাদার সঙ্গে যোগাযোগ করে সম্পূর্ণ ঘটনা তাঁদের বলেন। এরপরেই দাদা প্রকাশ অধিকারী বোনের সঙ্গে যোগাযোগ করেন ৷ জানতে পারেন বোনের অনিচ্ছাসত্ত্বেও তাকে জোরপূর্বক বিয়ে দেওয়া হয়েছে ৷ শুধু তাই নয়, সদ্য বিবাহিত স্বামী এবং তাঁর পরিবারের সদস্যরা নাবালিকাকে বিভিন্ন সময় মানসিক এবং শারিরীক অত্যাচার করে এমনটাও খবর পান তিনি ৷ এরপর গতকাল বিকেলে হাবরা থানার দ্বারস্থ হন প্রকাশ ৷ হাবরা থানার পুলিশ সোমবার সন্ধ্যায় নাবালিকাকে উদ্ধার করে ৷ অভিযুক্ত স্বামীকেও গ্রেফতার করেছে পুলিশ ৷

First published: August 27, 2019, 6:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर