Home /News /south-bengal /
Bangla News: মেশিনঘরে ফোঁস-ফোঁস শব্দ, উঁকি দিতেই ভয়ঙ্কর দৃশ্য! শান্তিপুরে হই চই

Bangla News: মেশিনঘরে ফোঁস-ফোঁস শব্দ, উঁকি দিতেই ভয়ঙ্কর দৃশ্য! শান্তিপুরে হই চই

Bangla News

Bangla News

অযথা ঝাড়ফুঁক তন্ত্র-মন্ত্রের দিকে পা বাড়ালেই বিপদ বলে জানান তাঁরা। (Bangla News)

  • Share this:

    #শান্তিপুর: সাপ দেখলেই বা সাপের নাম শুনলেই ভয় পান বেশিরভাগ মানুষ। তা সে যাই হোক, নির্বিষ কিংবা বিষধর। শীতকালে খুব একটা সাপ দেখা না গেলেও, গরম বাড়ার সাথে সাথে দেখা মিলছে একাধিক প্রজাতির সাপের। চন্দ্রবোড়া পশ্চিমবঙ্গে পাওয়া সাপের মধ্যে অন্যতম বিষধর প্রজাতির সাপ। এই সাপের বিষে থাকে হিমোটক্সিন নামক বিষ। যা একটি সুস্থ সবল মানুষকে খুব অনায়াসেই মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে। চিকিৎসকরা জানান, এই সাপ কামড়ানোর সাথে সাথে যত দ্রুত সম্ভব স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে গেলে তবেই বাঁচার আশা থাকে। অযথা ঝাড়ফুঁক তন্ত্র-মন্ত্রের দিকে পা বাড়ালেই বিপদ বলে জানান তাঁরা। (Bangla News)

    আরও পড়ুন: রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস, কোথায় ঝড়? কোথায় শিলাবৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট

    শান্তিপুর এক নম্বর ওয়ার্ডের পাবনা কলোনি এলাকার এক গৃহস্থের বাড়ির চাষের মেশিনের ঘরের ভিতর দুটি বিশালাকার বিষধর চন্দ্রবোড়া সাপ দেখতে পান বাড়ির মালিক লক্ষণ বিশ্বাস৷ সকালবেলায় দেখতে পান একটি চন্দ্রবোড়া সাপ তার মেশিন ঘরে রয়েছে। এরপর একটু সময় পেরিয়ে যাওয়ার পরে দেখতে পান একটি নয় দুটি চন্দ্রবোড়া সাপ সেখানে রয়েছে। এরপরই তিনি বন দফতরে ফোন করেন, তারপর শান্তিপুরের বন্যপ্রাণী উদ্ধারকারী অনুপম সাহা গিয়ে সেই বিষধর সাপ দুটিকে উদ্ধার করেন। ওই দুটি সাপ উদ্ধার করতে কয়েক ঘণ্টা সময় লাগে, এবং বেগ পেতে হয় বলেই জানালেন অনুপমবাবু।

    আরও পড়ুন: মিড ডে মিলে ডিম বাড়ন্ত, পড়ুয়াদের পুষ্টি জোগাতে অভিনব উদ্যোগ শিক্ষকদের

    এরপর উদ্ধার হওয়া বিষধর সাপ দুটিকে শান্তিপুর পলাশগাছি ফরেস্টের বন কর্মীদের হাতে তুলে দেওয়া হবে বলে জানালেন উদ্ধারকারী অনুপম সাহা৷ তিনি আরও জানালেন, যেহেতু গরম বাড়ছে এবং লোকালয়ে জলা জায়গা এবং বন-জঙ্গল কমছে, সে কারণেই সাপের উপদ্রব বেড়ে চলেছে৷ মানুষকে সচেতন থাকতে হবে, অন্ধকার জায়গা এড়িয়ে চলতে হবে, ঘুমানোর সময় অবশ্যই বিছানা ঝেড়ে মশারি টাঙ্গিয়ে ঘুমোতে হবে৷

    মৈনাক দেবনাথ

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Snake rescue

    পরবর্তী খবর