Home /News /south-bengal /
Bangla News: শালবনীর লোকালয়ে ওটা কী? দেখার জন্য উপচে পড়ল ভিড়...

Bangla News: শালবনীর লোকালয়ে ওটা কী? দেখার জন্য উপচে পড়ল ভিড়...

Bangla News

Bangla News

খবর পেয়ে বনদফতরের কর্মীরা এসে হরিণটিকে গ্রামবাসীদের কাছ থেকে উদ্ধার করে নিয়ে যায়। (Bangla News)

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: সাত সকালেই লোকালয়ে চিতল হরিণ। পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীর ১০ নম্বর কর্ণগড় অঞ্চলের কর্ণগড় গ্রামে বৃহস্পতিবার সকালে হঠাৎই একটি পূর্ণবয়স্ক হরিণ লোকালয়ে চলে আসে। স্থানীয় মানুষজন হরিণটিকে দেখতে পেয়ে, তাড়া করে ধরে ফেলেন। এরপর, হরিণটিকে বেঁধে রেখে খবর দেওয়া হয় বনদফতরে। খবর পেয়ে বনদফতরের কর্মীরা এসে হরিণটিকে গ্রামবাসীদের কাছ থেকে উদ্ধার করে নিয়ে যায়। (Bangla News)

    আরও পড়ুন: টাইগার শ্রফকে দেখে জ্ঞানই হারালেন মহিলা ভক্ত, তারপর কী করলেন নায়ক? দেখুন

    প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও পশ্চিম মেদিনীপুরের জঙ্গল সংলগ্ন এলাকাগুলিতে হরিণ দেখতে পাওয়া গেছে। অনেক সময় আহত অবস্থায় হরিণ-কে উদ্ধার করেছেন গ্রামবাসীরা। যদিও এদিন হরিণ-টিকে সুস্থ অবস্থায় ঘুরে বেড়াতে দেখতে পান কর্ণগড় বাসী। কিন্তু, তার সুরক্ষার কথা ভেবেই, সেটিকে আটকে রেখে বনদফতরে খবর দেওয়া হয়। তার আগে অবশ্য এই চিতল হরিণ-টিকে দেখতে আশেপাশের গ্রাম থেকেও উৎসাহী জনতা পৌঁছে যায়।

    আরও পড়ুন: বাবার জন্যে প্যান্ট কিনতে গিয়ে চরম বিড়ম্বনার শিকার, ট্যুইটারে অভিযোগ মহুয়া মৈত্রের!

    খবর পাওয়ার পরই নিকটবর্তী ভাদুতলা বনাঞ্চলের বনকর্মীরা এসে হরিণ-টিকে উদ্ধার করে নিয়ে যান। বনদফতর সূত্রে জানা গেছে, পূর্ণবয়স্ক এই হরিণটি গরমের কারণে সামান্য অসুস্থ হয়ে পড়েছে। হরিণটির চিকিৎসা করে ঝাড়গ্রামের জুলজিক্যাল পার্ক বা ডিয়ার পার্কে পাঠানো হবে। স্থানীয় সূত্রে জানা যায়, শালবনী ব্লকের ভাদুতলা, গোদাপিয়াশাল, গোবরু, কর্ণগড় সমেত বিস্তীর্ণ জঙ্গল এলাকায় বন্য শুকর থেকে শুরু করে হরিণ, খরগোশ, শিয়াল বিভিন্ন প্রজাতির পশু রয়েছে। মাঝেমধ্যেই সেইসব বন্য পশু খাবারের খোঁজে লোকালয়ে চলে আসে। সেরকমই এই চিতল হরিণটি কর্ণগড় গ্রামে ঢুকে পড়ে। জনসমক্ষে আসতেই হরিণটিকে ধরে ফেলে গ্রামবাসীরা।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Paschim medinipur

    পরবর্তী খবর