• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bangla News: অতিমারীর ভয় এড়িয়ে স্কুলে আসবে তো ওরা? পড়ুয়াদের আবেদন জানিয়ে মাইকে প্রচার বীরভূমে!

Bangla News: অতিমারীর ভয় এড়িয়ে স্কুলে আসবে তো ওরা? পড়ুয়াদের আবেদন জানিয়ে মাইকে প্রচার বীরভূমে!

ছাত্র ছাত্রীদের স্কুলে ফেরাতে উদ্যোগ

ছাত্র ছাত্রীদের স্কুলে ফেরাতে উদ্যোগ

Bangla News: করোনা পরিস্থিতি কিছুটা শিথিল হওয়ায় সরকারি নির্দেশে পুনরায় শুরু হচ্ছে স্কুলের অফলাইনে শিক্ষাদান (School Reopening)।

  • Share this:

#বীরভূম : করোনা পরিস্থিতি ও লকডাউনের ফলে দীর্ঘ দিন ধরে বন্ধ ছিল স্কুলের (Bangla News) পঠন পাঠন। যার ফলে বহু ছাত্র-ছাত্রীর  (School Reopneing) প্রায় মন উঠে গেছে পড়াশোনা থেকে। বেশির ভাগ অনেকেই পড়াশোনা থেকে দূরে সরে গিয়ে যুক্ত হয়েছে অন্যান্য বিভিন্ন কাজের সঙ্গে। ফলে এলাকায় বেড়েছে স্কুলছুটের সংখ্যাও।

করোনা পরিস্থিতি কিছুটা শিথিল হওয়ায় সরকারি নির্দেশে পুনরায় শুরু হচ্ছে স্কুলের অফলাইনে শিক্ষাদান। তার জেরেই প্রতিটি স্কুলে  (Bangla News) খোলা হয়েছে দীর্ঘ দিন ধরে বন্ধ থাকা ক্লাসরুম গুলি। স্কুলে নতুন করে আবার শুরু হয়েছে স্কুল শুরুর প্রস্তুতি। শুরু হয়েছে  ক্লাসরুম পরিস্কার ও প্রত্যেকটি রুম গুলি রীতিমতো স্যানিটাইজের কাজ।  সাথে ছাত্র ছাত্রীদের  (School Reopneing) সুবিধার্থে রাখা হয়েছে থার্মাল স্ক্যানিং গান।

আরও পড়ুন: বাজল স্কুলের ঘণ্টা! ফের শুরু স্কুলব্যাগ, টিফিনের পালা, শহরের স্কুলে স্কুলে হাসিমুখে পড়ুয়ারা!

তাছাড়াও স্কুল খোলার কারণে স্কুলে  (Bangla News) ক্লাস শুরুর আগে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত প্রতিটি ছাত্র ছাত্রীর অভিভাবকদের নিয়ে ডাকা হয় একটি আলোচনা সভাও। স্কুল খোলা  (School Reopneing) নিয়ে ছাত্র ছাত্রীরা উৎসাহিত হলেও আয়োজিত সেই আলোচনা সভায় অভিভাবকদের তেমন সাড়া পাওয়া যায়নি।

দীর্ঘ দিন স্কুল বন্ধের পর  পড়াশোনার প্রতি প্রায় আগ্রহ কমতে থাকে ছাত্র ছাত্রীদের । তাই স্বাভাবিক ভাবেই স্কুল খোলায়  (Bangla News)  কিছুটা হলেও আগ্রহ কম ছাত্র ছাত্রীদের। তাই নতুন করে আবার আগ্রহ বাড়াতে এবং সমস্ত ছাত্র- ছাত্রীদের আবার স্কুলমুখী করতে বীরভূমের  মহম্মদবাজার ব্লকের আঙ্গারগড়িয়া পঞ্চায়েতের কেদারপুর ভবানন্দ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে স্কুল সংলগ্ন প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে মাইক নিয়ে সকল ছাত্র-ছাত্রীদের স্কুল আসার জন্য আবেদন জানানো হচ্ছে ।

আরও পড়ুন: ২০ মাস পর খুলছে স্কুল! আজ থেকে অবশ্যই মেনে চলতে হবে এই নিয়মগুলি, দেখে নিন স্কুল খোলার শর্তগুলি...

এছাড়াও প্রতিটি অভিভাবকেরা যাতে নির্দ্বিধায় ছেলে মেয়েদের আবার স্কুলে পাঠায় পড়াশোনা করতে সেই বিষয়েও আবেদন জানানো হয় এই মাইকিংয়ের মাধ্যমেই। তবে স্কুল খোলার আগের দিন গ্রামে গ্রামে এই মাইকিং -এ কতটা সারা পাওয়া গেলো তা জানা যাবে স্কুল খুলতেই।

Published by:Sanjukta Sarkar
First published: