Home /News /south-bengal /
Bangla News: দেশের ২৪ রাজ্যে সাইকেল চালিয়ে ঘুরে এলেন সঞ্জয়, উদ্দেশ্য শুনলে অবাক হবেন!

Bangla News: দেশের ২৪ রাজ্যে সাইকেল চালিয়ে ঘুরে এলেন সঞ্জয়, উদ্দেশ্য শুনলে অবাক হবেন!

Bangla News

Bangla News

হাজার চেষ্টা করেও সেটা বাঁচাতে না পেরে বাড়িতে ফিরে আসেন এবং নতুন করে ঘুরে দাঁড়ানোরও চেষ্টা করেছিলেন। (Bangla News)

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: আত্মহত্যা কোনও সমস্যার সমাধান নয়, এই বার্তা নিয়ে সাইকেলে করে ২৪ টি রাজ্য ঘুরে বাড়ি ফিরলেন গাইঘাটার সঞ্জয় বিশ্বাস। পরিবার ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৩২ বছর বয়সী সঞ্জয়ের, উত্তরপ্রদেশে তিনটি মিষ্টির দোকান ছিল। সেখান থেকে বাড়ি ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েন তিনি। পরবর্তীতে ফিরে গিয়ে দেখেন তার দুটি দোকান সম্পূর্ণভাবে বন্ধ। অপরটি প্রায় বন্ধের মুখে। হাজার চেষ্টা করেও সেটা বাঁচাতে না পেরে বাড়িতে ফিরে আসেন এবং নতুন করে ঘুরে দাঁড়ানোরও চেষ্টা করেছিলেন। (Bangla News)

    কিন্তু ফের লকডাউন পড়ে যাওয়ায় তার ঘুরে দাঁড়ানোর স্বপ্ন ভেঙে যায়। ফলে মানসিক ভাবে ভেঙে পড়েন সঞ্জয়। এরপর, মানসিক সমস্যা এতটাই বেড়ে গিয়েছিল যে তাকে ডাক্তার পর্যন্ত দেখাতে হয়। সেই পরিস্থিতিতে সঞ্জয় দু'বার আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে জানা যায়। সম্পূর্ণভাবে নিজেকে ঘরবন্দী করে নিয়েছিলেন তিনি।

    আরও পড়ুন: কাকা-ভাইপোর ঝগড়ায় আচমকা চলল গুলি, কারণ শুনলে চমকে যাবেন!

    পরবর্তীতে এক আত্মীয়র কথায় নিজেকে পরিবর্তনের জন্য সাইকেল নিয়ে ঘুরতে বেরোনোর সিদ্ধান্ত নেন। তারপরে ২০২১ সালের ৩০ অক্টোবর নিজের সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন তিনি। সঞ্জয় জানিয়েছেন, প্রাথমিকভাবে ঠিক ছিল না তিনি কোথায় যাবেন। কিন্তু যতই সাইকেল চালিয়েছেন, তিনি ততই নিজেকে স্বাভাবিক অনুভব করেছেন। ফলে একের পর এক রাজ্য পেরিয়ে ২৪ টি রাজ্য ঘুরে ৮ মাস ১৪ দিন পরে গাইঘাটার গুটড়ির বাড়িতে ফিরেছেন সঞ্জয়।

    আরও পড়ুন: বিয়ের পর প্রথম জন্মদিনে ভিকিকে বিশেষ বার্তা দিলেন ক্যাটরিনা, দেখেছেন?

    সঞ্জয় বলেন, "এখন আমি বুঝতে পারছি মৃত্যু সব সমস্যার সমাধান নয়। বেঁচে থেকে লড়াই করতে হবে। ঘুরে দাঁড়াতে হবে।" সঞ্জয়ের ইচ্ছা আগামী দিনে বাংলাদেশ ভ্রমণ করার এবং মৃত্যু যে সব সমস্যার সমাধান নয় সেই বার্তা সকলের কাছে পৌঁছে দেওয়া। দীর্ঘদিন পরে ছেলে বাড়ি ফিরে আসায় খুশি সঞ্জয়ের মা সুচিত্রা দেবী। তিনি বলেন, "ছেলের ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েছিল। যা দেখে খুব খারাপ লাগত। দীর্ঘদিন বাড়ির বাইরে সাইকেলে করে ঘুরে বেড়িয়েছে, ওকে নিয়ে খুব চিন্তা হতো। এখন বাড়ি ফিরে আসায় খুব আনন্দ হচ্ছে। ছেলেকে অনেকটা স্বাভাবিক মনে হচ্ছে।"

    রুদ্র নারায়ণ রায়

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Suicide

    পরবর্তী খবর