Home /News /south-bengal /
Bangla News: ২৩ সেকেন্ডে উল্টো ইংরেজি বর্ণমালা বলে রেকর্ড, বিস্ময়বালিকা আত্রেয়ীকে চিনুন!

Bangla News: ২৩ সেকেন্ডে উল্টো ইংরেজি বর্ণমালা বলে রেকর্ড, বিস্ময়বালিকা আত্রেয়ীকে চিনুন!

Bangla News

Bangla News

মাত্র ২৩ সেকেন্ডে ইংরেজি বর্ণমালা উল্টোদিকে গড়গড়িয়ে মুখস্থ বলে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ২০২২-এ জায়গা করে নিল ছোট্ট আত্রেয়ী। (Bangla News)

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ের বিস্ময়বালিকা আত্রেয়ী ঘোষ। মাত্র পাঁচ বছর বয়সে নিজের প্রতিভার বিকাশ ঘটিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস পুরস্কার নিয়ে এল বাড়িতে। আত্রেয়ীর বয়স মাত্র ৫ বছর ১ মাস। আর এই বয়সেই আত্রেয়ীর মেধার প্রতিভা ফুটে উঠল ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে। মাত্র ২৩ সেকেন্ডে ইংরেজি বর্ণমালা উল্টোদিকে গড়গড়িয়ে মুখস্থ বলে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ২০২২-এ জায়গা করে নিল ছোট্ট আত্রেয়ী। (Bangla News)

    এই বয়সে যখন সবার ABCD শেখার সময়, ব্যতিক্রমি হিসেবে আত্রেয়ী তখন গড়গড় করে উল্টোদিকে ইংরেজি বর্ণমালা বলে চলে। আর আত্রেয়ীর সেই চমকপ্রদ মেধাকে স্বীকৃতি দিল ইন্ডিয়া বুক অফ রেকর্ডস। শুধু তাই নয়, এই প্রতিভার পাশাপাশি আত্রেয়ী গান, নাচ, পড়াশুনোতে সমান ভাবে পারদর্শি।

    আরও পড়ুন: শুরু প্রস্তুতি, মোদির কেন্দ্রে মমতার বঙ্গভবন নিয়ে চড়ছে পারদ! যা হতে চলেছে...

    বাবা অনিরুদ্ধ ঘোষ, পেশায় পশ্চিমবঙ্গ পুলিশ, বর্তমানে পুরুলিয়াতে DIB অফিসে কর্মরত। মা সমাপ্তি ঘোষের কাছে তার মেয়ে আত্রেয়ীর এই ব্যতিক্রমী প্রতিভা ধরা পড়ে। প্রতিদিন পড়তে বসার সময় সমাপ্তি দেবী লক্ষ্য করেন ইংরেজির A-Z উল্টো দিক থেকে না আটকে গড়গড় করে বলছে সে।

    আরও পড়ুন: রাস্তায় দাঁড়ানো লরিতে যাত্রীবোঝাই বাসের ধাক্কা, ভয়ঙ্কর দুর্ঘটনা নন্দকুমারে!

    এরপরই আত্রেয়ীর মা সমাপ্তি দেবী উল্টো দিক থেকেই আত্রেয়ীকে আরও দ্রুত বলতে অনুশীলন দিতে শুরু করে। কিছুদিন বাদেই আত্রেয়ীর পরিবারের সকলে দেখেন, মাত্র ২৩ সেকেন্ডে Z - A উল্টো বলে ফেলছে আত্রেয়ী। দাদু অরুণ ঘোষ, ঠাকুমা পুষ্প ঘোষ, এদের নিয়েই গোয়ালতোড়ের এই ছোট ঘোষ পরিবার। তাঁরা সকলেই আত্রেয়ীর এই প্রাপ্তিতে খুবই আনন্দিত।

    পার্থ মুখোপাধ্যায়

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Paschim medinipur

    পরবর্তী খবর