Home /News /south-bengal /
Bangla News: দুর্গাপুর থেকে সাইকেলে পুলওয়ামা যাচ্ছেন শ্যামাপদ, কারণ শুনলে চমকে যাবেন!

Bangla News: দুর্গাপুর থেকে সাইকেলে পুলওয়ামা যাচ্ছেন শ্যামাপদ, কারণ শুনলে চমকে যাবেন!

Bangla News

Bangla News

পেশায় ঘুগনি বিক্রেতা শ্যামাপদ বাবু ছয় মাসের জন্য সাইকেল নিয়ে বেরিয়েছেন একটি বিশেষ বার্তা ছড়িয়ে দিতে। (Bangla News)

  • Share this:

    #দুর্গাপুর: পুলওয়ামা হামলায় নিহত শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে সাইকেল নিয়ে পুলওয়ামা পাড়ি দিলেন দুর্গাপুরের এক ব্যক্তি। দুর্গাপুর থেকে সাইকেল নিয়ে পুলওয়ামার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন দুর্গাপুরের বাসিন্দা শ্যামাপদ শর্মা। পেশায় ঘুগনি বিক্রেতা শ্যামাপদ বাবু ছয় মাসের জন্য সাইকেল নিয়ে বেরিয়েছেন একটি বিশেষ বার্তা ছড়িয়ে দিতে। (Bangla News)

    'যুদ্ধ নয় শান্তি চাই', এই বার্তাকে সঙ্গী করে পুলওয়ামার উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন শ্যামাপদ শর্মা। সেখানে গিয়ে শহীদ জওয়ানদের পুষ্পাঞ্জলী দিয়ে শ্রদ্ধা অর্পণ করবেন তিনি। যাত্রাপথে বিভিন্ন জায়গায় শ্যামাপদ শর্মা পুষ্পাঞ্জলি অর্পণ করবেন। বিভিন্ন তীর্থক্ষেত্রে পুষ্পাঞ্জলী দেবেন তিনি। জম্মু-কাশ্মীর, লাদাখ তিনি সাইকেল নিয়ে ভ্রমণ করবেন। আর দেশজুড়ে ছড়িয়ে দেবেন যুদ্ধ নয় শান্তি চাই, এই বার্তা।

    আরও পড়ুন: তারাপীঠ মন্দির দর্শনে গিয়ে দারুণ খুশির খবর দিলেন দমকলমন্ত্রী সুজিত বসু!

    পুলওয়ামা শহীদ জওয়ানদের তিনি যেমন শ্রদ্ধা জানাবেন, পাশাপাশি যে সমস্ত সেনা কর্মীরা দেশের জন্য নিয়মিত আত্মত্যাগ করেন, নিয়মিত নিজেদের আত্মাহুতি দেন, তাদের সকলকে শ্রদ্ধা জানাতে এই উদ্যোগ নিয়েছেন পেশায় ঘুগনি বিক্রেতা শ্যামাপদ শর্মা। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কথা মাথায় রেখে, তিনি 'যুদ্ধ নয় শান্তি চাই', এই বার্তাকে সঙ্গী করে রাস্তায় নেমেছেন। শ্যামাপদ বাবু জানিয়েছেন, এই যাত্রা সম্পূর্ণ করতে তার প্রায় ছয় মাস সময় লাগবে। সেই সময়ের মধ্যে তিনি বিভিন্ন জায়গায় পুষ্পাঞ্জলি অর্পণ করবেন।

    আরও পড়ুন: পুলিশের গাড়ির ধাক্কা বাইক আরোহীকে, তার পর? তুমুল অশান্তি এগরায়!

    পুলওয়ামা শহীদ বেদীতেও পুষ্প অর্পণ করবেন তিনি। তাছাড়া বুদ্ধগয়ায় তিনি পুষ্প অর্পণ করবেন। তিনি চান দেশের মাটি থেকে যাতে আন্তর্জাতিক মঞ্চে তার এই যুদ্ধ থামানোর আর্জি পৌঁছে যায়। রাশিয়া ইউক্রেন যুদ্ধে যে পরিমাণ জীবনহানি, সম্পদহানি হচ্ছে, তা যাতে অবিলম্বে বন্ধ হয়, সেই আশাতেই অভিনব উদ্যোগ নিয়েছেন এই ঘুগনি বিক্রেতা।

    নয়ন ঘোষ

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Bardhaman news

    পরবর্তী খবর