Home /News /south-bengal /
Bangla News: সপ্তম শ্রেণির ছাত্রীর বিয়ের! নাবালিকার বিয়ে থামাতে বিশেষ ভূমিকা নিল সহপাঠীরা

Bangla News: সপ্তম শ্রেণির ছাত্রীর বিয়ের! নাবালিকার বিয়ে থামাতে বিশেষ ভূমিকা নিল সহপাঠীরা

সপ্তম শ্রেণির ছাত্রীর বিয়ের! নাবালিকার বিয়ে থামাতে বিশেষ ভূমিকা নিল সহপাঠীরা

সপ্তম শ্রেণির ছাত্রীর বিয়ের! নাবালিকার বিয়ে থামাতে বিশেষ ভূমিকা নিল সহপাঠীরা

Ashoknagar : কন্যাশ্রী ক্লাবের পক্ষ থেকে এরপর বিদ্যালয়ের (School) এক শিক্ষিকাকে ডেকে জানানো হয় তাদের এক নাবালিকা সহপাঠীর বিয়ের আয়োজন চলছে।

  • Share this:

    #অশোকনগর: সহপাঠীদের সাহায্যে নাবালিকা ছাত্রীর বিবাহ আটকানো সম্ভব হল। অন্যান্য দিনের মতোই স্কুলে আসে পড়ুয়ারা। কন্যাশ্রী ক্লাবের পক্ষ থেকে এরপর বিদ্যালয়ের (School) এক শিক্ষিকাকে ডেকে জানানো হয় তাদের এক নাবালিকা সহপাঠীর বিয়ের আয়োজন চলছে।

    অশোকনগর (Ashoknagar) বামন ডাঙার বাসিন্দা তথা মীনা সরোজিনী পাহাড় হাই স্কুলের সপ্তম শ্রেণির পড়ুয়া ওই নাবালিকার বিয়ে ঠিক হওয়ার খবরটি পাওয়ার পরই দেরি না করে স্থানীয় প্রশাসনকে বিষয়টি সম্পর্কে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন মুখোপাধ্যায়।

    বিডিও (Block Development Officer)-কে জানানোর পাশাপাশি চাইল্ড লাইন কেও এ বিষয়ে জানানো হয়। এর পর ওই নাবালিকার বিয়ে রুখতে গ্রামে পৌঁছান সকলে। তবে বিয়ের বিষয়টি নাবালিকার পরিবারের সদস্যরা অস্বীকার করলেও স্থানীয় বাসিন্দারা জানান বিয়ে হওয়ার বিষয়টি তাদের কানে এসেছে।

    আরও পড়ুন- আগুন দাম পেট্রোপণ্যের, ওষুধের মূল্যবৃদ্ধি! কেন্দ্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ মহিলাবাহিনীর

    এরপরই চাইল্ড লাইন এবং প্রশাসনের পক্ষ থেকে নাবালিকার পরিবারকে বাল্যবিবাহ যে দণ্ডনীয় অপরাধ, সে বিষয়ে বোঝানো হয়। নাবালিকার পরিবারের সদস্যদের পাশাপাশি ওই নাবালিকার সঙ্গে কথা বলেন প্রশাসনের আধিকারিকরা। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারাও সেসময়ে উপস্থিত ছিলেন সেখানে। জানা গিয়েছে, বেশ কিছুদিন যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত ছিল ওই নাবালিকা।

    এদিন তার সহপাঠীদের মারফত তার বিয়ের ব্যাপারে জানতে পারেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা। ওই নাবালিকাকে স্কুলে ফিরিয়ে আনার যথাসম্ভব চেষ্টা করা হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি বিদ্যালয়ের পক্ষ থেকেও সার্বিক ভাবে ওই নাবালিকার পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। বর্তমানের ছাত্র-ছাত্রীদের পড়াশুনার সুবিধার্থে একাধিক সুযোগ সুবিধা চালু করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। সেই সুযোগ সুবিধা নিয়ে যাতে আগামী দিনে ছাত্রীদের কম বয়সে বিবাহ না দিয়ে দেওয়া হয়, সেই বার্তাই তুলে ধরা হয়।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Ashoknagar

    পরবর্তী খবর