দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমান জেলায় পদযাত্রা, সভার মধ্য দিয়ে শুরু হল তৃণমূলের বঙ্গধ্বনি যাত্রা

পূর্ব বর্ধমান জেলায় পদযাত্রা, সভার মধ্য দিয়ে শুরু হল তৃণমূলের বঙ্গধ্বনি যাত্রা

বর্ধমানে জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদারের উদ্যোগে বিশাল মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় শুরু হয়ে গেল বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচি। শুক্রবার পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি তথা প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ এই কর্মসূচির সূচনা করেন। বর্ধমানে জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদারের উদ্যোগে বিশাল মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। টাউন হল থেকে বের হয়ে এই যাত্রা জি টি রোড এবং বি সি রোড হয়ে রাজবাড়িতে গিয়ে শেষ হয়।

পূর্বস্থলীতে বঙ্গধ্বনি যাত্রার সূচনা করে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশমতো জেলার প্রতিটি বিধানসভা কেন্দ্রে বঙ্গধ্বনি যাত্রার মাধ্যমে মুখ্যমন্ত্রীর জনকল্যাণ মূলক প্রকল্পগুলিকে মানুষের দুয়ারে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

এদিন পূর্বস্থলীর এক নম্বর ব্লকের হেমায়েতপুর মোড় থেকে হাট শিমলা পর্যন্ত প্রায় আট কিলোমিটার পদযাত্রায় অংশ নেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ সহ স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা। হাটশিমলা বাজারে পদযাত্রা পৌঁছনোর পর সেখানে একটি কর্মীসভা অনুষ্ঠিত হয় এদিন। সেখানে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচির কথা তুলে ধরা হয়।

গতকালই সরকারের রিপোর্ট কার্ড তুলে ধরা হয়েছিল। তারপর এদিন বঙ্গধ্বনি যাত্রার মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের ব্যাপারে বাসিন্দাদের অবহিত করা হয়। পদযাত্রা কন্যাশ্রী, যুবশ্রী, স্বাস্থ্যসাথী সহ বিভিন্ন প্রকল্পের প্লাকার্ড ছিল কর্মীদের হাতে।

এদিনের এই কর্মী সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বপনবাবু জানান, মুখ্যমন্ত্রীর যে প্রকল্পগুলি রয়েছে সেই প্রকল্পগুলির কোনও না কোনও প্রকল্পের সুযোগ সুবিধা এ রাজ্যের প্রতিটি বাসিন্দা পেয়েছেন। স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, সবুজ সাথী, কন্যাশ্রী, রূপশ্রী, বাংলা আবাস যোজনা সহ নানান প্রকল্প রয়েছে। তার অন্তত একটির সুবিধাও পেয়েছেন সাধারণ মানুষ। কেউ কেউ একাধিক সুবিধাও পেয়েছেন। মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যসাথী প্রকল্পের মাধ্যমে যে কার্ড সাধারণ মানুষ পাচ্ছেন তা নিয়ে তাঁরা ভেলোর, দিল্লির এমন সহ সমস্ত নামী দামি হাসপাতালে সুযোগ সুবিধা পাবেন। রাজ্যে তো বটেই, রাজ্যের বাইরেও এইসব হাসপাতালে নিখরচায় চিকিৎসা করাতে পারবেন সাধারণ মানুষ। আগামী দিনে মানুষের দুয়ারে দুয়ারে গিয়েও এই প্রকল্পগুলির কথা মানুষকে বলা হবে বলেও জানান মন্ত্রী স্বপন দেবনাথ।

Saradindu Ghosh

Published by: Ananya Chakraborty
First published: December 12, 2020, 7:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर