• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bardhaman News: ভোরবেলা চোখ গেল খাঁচায়, চমকে উঠল গোটা গ্রাম! আতঙ্ক শেষে জানা গেল...

Bardhaman News: ভোরবেলা চোখ গেল খাঁচায়, চমকে উঠল গোটা গ্রাম! আতঙ্ক শেষে জানা গেল...

বাঘরোল উদ্ধার

বাঘরোল উদ্ধার

Bardhaman News: পূর্ব বর্ধমান জেলার ভাতারে এই ঘটনা ঘটেছে। এলাকায় রটে গিয়েছিল ফাঁদে বাঘ ধরা পড়েছে।

  • Share this:

#বর্ধমান: খাঁচার মধ্যে পাতা ফাঁদে আটকে গেল বাঘ জাতীয় প্রাণী। তাকে ঘিরে হুলুস্থুল কাণ্ড এলাকার বাসিন্দাদের মধ্যে। পূর্ব বর্ধমান (Purba Bardhaman) জেলার ভাতারে এই ঘটনা ঘটেছে। এলাকায় রটে গিয়েছিল ফাঁদে বাঘ ধরা পড়েছে। তা দেখতে ভিড় করেন আশপাশ গ্রামের বাসিন্দারা। বন দপ্তর অবশ্য জানিয়েছে, বাঘ নয়, এটি আসলে বন বিড়াল জাতীয় একটি প্রাণী। নাম তার বাঘরোল।

কয়েক জন গ্রামবাসী এই দৃশ্য দেখতেই  গোটা গ্রামে ছড়িয়ে পড়ে বাঘ আতঙ্ক। খবর দেওয়া হয় পুলিশ ও বন দপ্তরকে। বন দপ্তরের কর্মীরা এসে প্রাণীটিকে উদ্ধার করে নিয়ে যায়। বন দপ্তর সূত্রে জানা গেছে, এটি একটি বাঘরোল। এরা সাধারনত হাঁস ও মুরগী খেতেই লোকালয়ে চলে আসে। তবে মানুষের উপর আক্রমণ করে না। বরং মানুষ থেকে তারা দূরত্ব বজায় রেখে চলে।

আরও পড়ুন:  'শুনে নিন...', ফের বিস্ফোরক তথাগত রায়! হারের ক্ষতের মাঝেই বড় বিড়ম্বনা BJP-র

ঘটনার সূত্রপাত বুধবার সকালে। এড়াচিয়া  আদিবাসী পাড়ার কয়েক জন বাসিন্দা সকালে শৌচকর্ম করতে গিয়ে খাঁচার মধ্যে একটি বাঘের মতো প্রাণীকে দেখতে পায়। এই খবর চাউড় হতেই ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পরে এলাকায়।প্রচুর মানুষের ভিড় জমায় এই বাঘের মতো জন্তুটিকে দেখার জন্য।

আরও পড়ুন: হাইকোর্টে বহাল সুপ্রিম কোর্টের নির্দেশ, বাংলার বাজিপ্রেমীদের জন্য বড় সুখবর

আরও পড়ুন: 'পিছন থেকে ছুরির জবাব', BJP-র কাটা ঘায়ে নুনের ছিটে বাবুল সুপ্রিয়র! করলেন ভবিষ্যদ্বাণীও

গ্রামবাসীরাই এরপর খবর দেন পুলিশ ও বন দপ্তরকে। পরে বন দপ্তরের কর্মীরা এসে বাঘরোলটিকে উদ্ধার করে নিয়ে যায়। তবে কারা কী উদ্দেশ্যে এই খাঁচা পেতেছিল, তা খতিয়ে দেখছে পুলিশ ও বন দপ্তর। এর পেছনে চোরাচালানকারীরা যুক্ত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। বন দফতরের এক আধিকারিক জানিয়েছেন, বাঘরোলের দেখা মেলা নতুন কিছু নয়। আগে গ্রাম বাংলায় প্রচুর সংখ্যায় বাঘরোলের দেখা মিলত। তবে বর্তমানে তাদের সংখ্যা অনেক কমে এসেছে।  এরা সাধারণত দিনের আলোয় গর্তে বা লোক চক্ষুর আড়ালে বিশ্রাম নেয়। রাতে শিকার ধরতে বের হয়। সেই কাজে  বের হয়ে সে ফাঁদে আটকে পড়েছিল।

Published by:Suman Biswas
First published: