corona virus btn
corona virus btn
Loading

অপেক্ষাকৃত ভাল পরিস্থিতিতে রয়েছে পূর্ব বর্ধমান, বাদুলিয়া একমাত্র চিন্তার কারণ

অপেক্ষাকৃত ভাল পরিস্থিতিতে রয়েছে পূর্ব বর্ধমান, বাদুলিয়া একমাত্র চিন্তার কারণ

পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল এই খন্ডঘোষের বাদুলিয়ায়।

  • Share this:

#‌বর্ধমান:‌ শেষ খবর এসেছিল ৩ এপ্রিল। তারপর থেকে আর করোনা আক্রান্তের সংখ্যা বাড়েনি পূর্ব বর্ধমানে। কিন্তু এই খণ্ডঘোষের বাদুলিয়াই এখন একমাত্র চিন্তার কারণ এই জেলার। রাজ্য সরকারের ৪ এপ্রিল দেওয়া হিসাব অনুসারে এই জেলায় আক্রান্তের সংখ্যা এখনও তিন। তিনটিই অ্যাক্টিভ রয়েছে। কেউ এখনও সুস্থ হয়ে বাড়ি ফিরে জাননি। তাই এই জেলায় আপাতত রয়েছে একটি মাত্র কনটেইমেন্ট জোন, খণ্ডঘোষের বাদুলিয়া গ্রাম। আর করোনা আক্রান্তের সন্ধান না পাওয়া গেলে, এই জেলা আর কয়েকদিনের মধ্যেই হয়ত করোনা মুক্ত ঘোষিত হতে পারে।

পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল এই খন্ডঘোষের বাদুলিয়ায়। তারপর সেই আক্রান্তের ভাইঝি করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। ২৪ এপ্রিল তাঁর নমুনার রিপোর্ট এসে পৌঁছয়। ন’‌বছরের ওই কিশোরীর নমুনায় করোনা পজিটিভ মেলে বলে জানিয়েছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায়।

এদিকে সোমবার পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, রেড জোন থেকে কোনও খেতমজুর ধান কাটতে আসতে পারবেন না। করোনার সংক্রমণ ঠেকাতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে জেলার অন্যপ্রান্ত থেকে শ্রমিকরা ধান কাটতে যেতে পারবেন। রেড জোন নয় এমন পাশের জেলার খেতমজুররা আসতে পারবেন। পূর্ব বর্ধমান জেলার ভাতার, মন্তেশ্বর, কাটোয়া, কেতুগ্রাম, রায়না, খন্ডঘোষ, মঙ্গলকোট, মেমারি, গলসি, আউসগ্রামের বিস্তীর্ণ এলাকায় বোরো চাষ হয়েছে। বোরো ধান পেকে গিয়েছে। কিন্তু অনেকেই শ্রমিকের অভাবে সেই ধান কেটে এখনও ঘরে তুলতে পারেননি।

First published: May 5, 2020, 2:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर