কেমন বাবা মা ! ট্রেন থেকে পড়ে গেল দেড় বছরের শিশুকন্যা, টেরই পেল না কেউ !

কেমন বাবা মা ! ট্রেন থেকে পড়ে গেল দেড় বছরের শিশুকন্যা, টেরই পেল না কেউ !
Representational Image

যে শুনছেন চোখ কপালে উঠছে তারই। বলছেন, এ কী করে সম্ভব! দেড় বছরের মেয়ে বাবা মায়ের হাত ছেড়ে গেল কী করে!

  • Share this:

#বর্ধমান: মা গো মা, কি ভয়ানক কান্ড! চারপাশে রয়েছেন বাবা, মা, ঠাকুমা সহ অন্যান্যরা। তার মধ্যেই একরত্তি শিশুকন্যা টলমল পায়ে চলে গেল ট্রেনের কামরার দরজায়। তারপরই হাওয়ার টানে ট্রেনের ঝাঁকুনিতে চলন্ত ট্রেন থেকে পড়ে গেল সে ! অথচ তার আগে সেসব কিছু টেরই পেল না কেউ। যে শুনছেন চোখ কপালে উঠছে তারই। বলছেন, এ কী করে সম্ভব! দেড় বছরের মেয়ে বাবা মায়ের হাত ছেড়ে গেল কী করে!

শুক্রবার রাতে হাওড়া বর্ধমান কর্ড শাখার পাল্লারোড স্টেশনের কাছে এই ঘটনা ঘটেছে। লিলুয়া থেকে বর্ধমানে যাচ্ছিল একটি পরিবার। বিজয় চৌধুরি নামে এক ব্যক্তি, তাঁর স্ত্রী সীমা, সাত বছরের ছেলে, দেড় বছরের মেয়ে, মা ও এক আত্মীয়কে নিয়ে লিলুয়া থেকে বর্ধমান হাওড়া কর্ড লাইন লোকাল ধরেন। বর্ধমান স্টেশন থেকে প্রতাপ এক্সপ্রেস ধরে রাজস্থান যাওয়ার  কথা ছিল তাঁদের।

রাত ৯টা নাগাদ ট্রেনটি পাল্লা রোড স্টেশন ছাড়ার পরই ট্রেনের কামরা থেকে পড়ে যায় শিশু কন্যা। তারা নেমে পড়ে শক্তিগড় স্টেশনে। আরপিএফকে তারা ট্রেন থেকে শিশুকন্যা পড়ে যাওয়ার বিষয়টি জানায়। রেল লাইন ধরে টর্চ জ্বালিয়ে তল্লাশি শুরু হয়। অবশেষে রেল লাইনের ধারে আহত রক্তাক্ত অবস্থায় পাওয়া যায় শিশুকন্যাটিকে। ভর্তি করা হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। রাতে শিশুকন্যাটির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কলকাতায় রেফার করে বর্ধমান মেডিকেল। শিশুকন্যার মাথায় চোট রয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা।

কিন্তু শিশুকন্যাটি বাবা মায়ের নজর এড়িয়ে চলন্ত ট্রেন থেকে পড়ল কিভাবে? এই প্রশ্নই এখন সকলের মনে। রেল পুলিশ থেকে শুরু করে হাসপাতালের ডাক্তার নার্স সকলেই একই প্রশ্ন তুলছেন। রেল পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, বাবা মায়ের চরম গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে বলেই মনে করা হচ্ছে। ট্রেনের কামরায় ঘোরাঘুরি করতে করতে শিশুটি গেটের কাছে চলে এলে এই বিপত্তি ঘটে।

Saradindu Ghosh

First published: February 29, 2020, 11:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर