• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Latest Bangla News: জলের নীচে কাটিয়ে দিচ্ছেন কয়েক ঘণ্টা, ডায়মন্ড হারবারে চর্চায় অটোচালক রিজওয়ান

Latest Bangla News: জলের নীচে কাটিয়ে দিচ্ছেন কয়েক ঘণ্টা, ডায়মন্ড হারবারে চর্চায় অটোচালক রিজওয়ান

বিশ্ব রেকর্ডের স্বপ্ন দেখছেন রিজওয়ান লস্কর৷

বিশ্ব রেকর্ডের স্বপ্ন দেখছেন রিজওয়ান লস্কর৷

ডায়মন্ড হারবারের কামারপোলের বছর ছত্রিশের রিজওয়ান লস্কর পেশায় অটোচালক। ছোট্ট ভাঙা মাটির বাড়িতে তাঁর বাস, তবুও স্বপ্ন তাঁর আকাশ ছোঁয়ার (South 24 Parganas News)।

  • Share this:

#ডায়মন্ড হারবার: কোনও সাজ সরঞ্জাম ছাড়াই জলে ডুবে কয়েক ঘণ্টা থেকে তাক লাগাচ্ছেন ডায়মন্ড হারবারের (Diamond Harbour) কামারপোলের এক যুবক৷ তাঁর এই কেরামতি দেখতে গ্রামে ভিড়ও জমাচ্ছেন স্থানীয়রা।

ডায়মন্ড হারবারের কামারপোলের বছর ছত্রিশের রিজওয়ান লস্কর পেশায় অটোচালক। ছোট্ট ভাঙা মাটির বাড়িতে তাঁর বাস, তবুও স্বপ্ন তাঁর আকাশ ছোঁয়ার। রিজওয়ানের দাবি, একটানা জলে ডুবে থাকতে পারেন কয়েক ঘণ্টা। বুজরুকি  নয়, এটাই সত্যি। পায়ে ইট বেধে মাঝে মধ্যে জলে উপরে হাত রেখে অনায়াসে কয়েক ঘণ্টা জলে ডুবে থাকতে পারেন  রিজুয়ান লস্কর।

আরও পড়ুন: ভারতের একমাত্র রেলওয়ে স্টেশনটি চেনেন যার কোনও নাম নেই? রইল নেপথ্যের 'আসল' কাহিনীও...

কিন্তু এমন ঝুঁকিপূর্ণ কেরামতি দেখানোর শখ মাথায় চাপল কীভাবে? রিজওয়ানের কথায়, 'ছোটবেলা থেকে জলে মাছ দেখে আমিও ভাবতাম জলে যদি মাছ থাকতে পারে তাহলে আমি কেন থাকতে পারব না?' ব্যস. তার পর সেই ১১ বছর বয়স থেকে শুরু তাণর জলে ডুবে থাকার অনুশীলন । দীর্ঘ ২৫ বছর পর  রিজুয়ান এখক অনেকটা পরিণত। এখন তিনি অনায়াসে কয়েকঘণ্টা  জলে ডুবে থাকতে পারেন। আর তাঁর এসব কীর্তি দেখতে ভিড় জমায় গ্রামের মানুষজন।

তবে এসব করে আর কতদিন চলবে! তিনি চান তাঁর এই প্রতিভা দিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে  নাম তুলতে। কিন্তু  রিজুয়ওনের এই স্বপ্ন পূরণে বাধা তাঁর দারিদ্রতা। পেশায় অটোচালক রিজওয়ানের স্ত্রী পূত্রকে নিয়ে ছোট্ট সংসার। মাটির ভাঙা বাড়িতে বাস করেন। নিত্যদিন অটো চালালে তবেই দু' বেলা অন্নের সংস্থান হয়। তবুও রিজওয়ানের আক্ষেপ যদি কোনওভাবে সরকারি সাহায্য পাওয়া যেত তাহলে হয়তো তাঁর প্রতিভা বিশ্বের দরবারে তিনি তুলে ধরতে পারতেন।

তবে হাল ছাড়েননি রিজওয়ান৷  নিয়ম করে আজও নিত্যদিন রিজওয়ান অনুশীলন চালিয়ে যান। একটাই আশা, যদি দিন বদল হয়। স্থানীয়রাও জানিয়েছেন, ছোটবেলা থেকে তাঁরাও রিজওয়ানকে এ ভাবে জলে ডুবে থাকতে দেখে আসছেন। তাঁর এই দক্ষতার কাহিনি এখন এলাকার প্রত্যেকের কাছে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Anisuddin Molla

Published by:Debamoy Ghosh
First published: