স্কুলের জমি দখল নিয়ে আউশগ্রামে পুলিশ-জনতা সংঘর্ষ– News18 Bengali

স্কুলের জমি দখল নিয়ে আউশগ্রামে পুলিশ-জনতা সংঘর্ষ

Elina Datta | News18 Bangla
Updated:Jan 27, 2017 07:38 PM IST
স্কুলের জমি দখল নিয়ে আউশগ্রামে পুলিশ-জনতা সংঘর্ষ
Elina Datta | News18 Bangla
Updated:Jan 27, 2017 07:38 PM IST

#বর্ধমান: সরকারি স্কুলের জমি দখলকে কেন্দ্র করে পুলিশ-জনতা সংঘর্ষে উত্তাল বর্ধমানের আউশগ্রাম। স্কুলের জমিতে বেআইনি নির্মাণের অভিযোগ। প্রতিবাদ করায় পড়ুয়া ও শিক্ষিকাদের মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পালটা পুলিশকে মার ক্ষুব্ধ জনতার। বেশ কয়েকজন পুলিশকর্মী আহত। দখলদারদের পুলিশি মদতের অভিযোগ গ্রামবাসীদের।

স্কুলের জমি দখলকে কেন্দ্র করে অগ্নিগর্ভ বর্ধমানের আউশগ্রাম। পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে আহত আউশগ্রাম থানার আইসি সহ বেশ কয়েকজন পুলিশকর্মী।

আউশগ্রাম উচ্চ বিদ্যালয়ের জমিতে বেআইনি নির্মাণের অভিযোগ ওঠে এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। এই নিয়ে পুলিশ ও প্রশাসনের কাছে অভিযোগও জানান গ্রামবাসীরা। তাতে কোনও লাভ না হওয়ায় শুক্রবার আউশগ্রাম থানায় ডেপুটেশন দিতে যায় স্কুলের শিক্ষক ও পড়ুয়ারা। সেই সময় তাদের ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। আহত হন বেশ কয়েকজন পড়ুয়া। কয়েকজন শিক্ষককে আটকও করে রাখা হয় বলে অভিযোগ।

ঘটনার প্রতিবাদে গুসকরা-ইলামবাজার রোড অবরোধ করে উত্তেজিত জনতা। অবরোধ তুলতে গিয়ে পুলিশ লাঠিচার্জ করলে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। কার্যত পুলিশ জনতা খণ্ডযুদ্ধ বেধে যায়।

জনতার রোষের সামনে পড়ে তখনকার মত পিছু হটতে হয় পুলিশকে। আউশগ্রাম থানার আইসি সহ বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী ও র‍্যাফ মোতায়েন করা হয়।

First published: 07:38:26 PM Jan 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर