corona virus btn
corona virus btn
Loading

রিসার্চ পেপার চূড়ান্ত করলেও নোবেল দিচ্ছে না কমিটি! একই অভিমানে ফের হাওড়া ব্রিজের মাথায় মহিলা

রিসার্চ পেপার চূড়ান্ত করলেও নোবেল দিচ্ছে না কমিটি! একই অভিমানে ফের হাওড়া ব্রিজের মাথায় মহিলা

৭ জুন বিকাল পাঁচটা নাগাদ হাওড়া ব্রিজের মাথায় উঠে বসেছিলেন ডলি ঘোষ। এক মাসের ব্যবধানে ফের তিনি বৃহস্পতিবার ব্রিজের মাথায় উঠে পড়েন।

  • Share this:

#হাওড়া: ঠিক একমাসের ব্যবধান। ফের হাওড়া ব্রিজের মাথায় চড়ে বসলেন মহিলা। দাবিও সেই একই, রিসার্চ পেপার জমা দিলেও নোবেল কমিটি তাঁর  প্রাপ্য নোবেল দিচ্ছে না। তাঁর প্রাপ্য নোবেল নাকি দেওয়া হয়েছে অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে। ৭ জুন বিকাল পাঁচটা নাগাদ হাওড়া ব্রিজের মাথায় উঠে বসেছিলেন ডলি ঘোষ।

উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরের কচুয়ার ঘোষ পাড়ার বসিন্দা ডলি ঘোষ। তাঁর দাবি, গবেষণাপত্র চূড়ান্ত হয়েছিল। এমনকি বেশ কয়েক বছর আগে নোবেল কমিটির পক্ষ থেকে তাঁকে পুরস্কার নেওয়ার আমন্ত্রণও জানানো হয়েছিল। কিন্তু তখন বয়স কম থাকায় তিনি পুরস্কার নেননি। কমিটিকে জানিয়েছিলেন, প্রাপ্তবয়স্ক হওয়ার পরেই 'নোবেল' নেবেন। কিন্তু এখন নাকি সেই পুরস্কার দিচ্ছে না কমিটি। আর সেই অভিমানে তিনি হাওড়া ব্রিজের মাথায় চড়েছেন।

প্রসঙ্গত, এর আগের যেদিন তিনি ব্রিজের মাথায় উঠে পড়েছিলেন, সেদিন দমকল ও পুলিশের চেষ্টা বেশ কয়েকঘন্টার চেষ্টায় তাঁকে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়। এরপর বৃহস্পতিবার ফের একই কাণ্ড ঘটান তিনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৯ জুলাই সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ হাওড়া ব্রিজের রেলিং বেয়ে ওপরে উঠতে থাকেন জনৈক মহিলা। এলাকার কর্তব্যরত পুলিশ কর্মী তাঁকে দেখতে পান। তারপর  পথচারীদের চেষ্টায় তাঁকে নামিয়ে নিয়ে যাওয়া হয় নর্থ পোর্ট থানায়। তবে কীভাবে পুলিশের নজর এড়িয়ে হাওড়া ব্রিজের মতো নিরাপত্তার বেষ্টনীতে ঘিরে থাকা এলাকায় মানুষ এমন কাণ্ড ঘটাচ্ছেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।

Debasish Chakraborty

Published by: Shubhagata Dey
First published: July 9, 2020, 11:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर