ভোটকর্মীদের জন্য থাকছে সুস্বাদু খাবার, নয়া উদ্যোগ পুরুলিয়া জেলা নির্বাচন দফতরের, দেখুন ভিডিও

ভোটকর্মীদের জন্য থাকছে সুস্বাদু খাবার, নয়া উদ্যোগ পুরুলিয়া জেলা নির্বাচন দফতরের, দেখুন ভিডিও
Photo : News18
  • Share this:

#পুরুলিয়া: রাজায়-রাজায় লড়াই । ইভিএম, ভিভিপ্যাটে জমজমাট ভোট-যুদ্ধ। লড়াইয়ের রেফারিদের জন্য এলাহি আয়োজন। পুরুলিয়ায় এবার ভোটকর্মীদের পাতে পড়বে সুস্বাদু খাবার। সৌজন্যে স্বনির্ভর গোষ্ঠী। ভোটকর্মীদের জন্য বিশেষ ব্যবস্থা পুরুলিয়া জেলা নির্বাচন দফতরের।

ভোটের হাজারও ঝক্কি সামলান তাঁরা ৷ ভোটার কার্ড চেক করা থেকে নাম মেলানো,ভোট-শেষে হাতে কালির ছাপ ৷ সামাল দিতে হয় বুথে ঢুকে প্রার্থী, দলীয় কর্মীদের হুজ্জুতি, হুমকিও ৷ আর এ-সবের মাঝখানে নিজেদের খাওয়া-দাওয়ার দিকে নজর দেওয়া হয় না অনেক সময়েই।। প্রত্যন্ত গ্রামে ভোট করাতে গিয়ে ঠিকমত খাবারও জোটে না অনেক সময়ে।

এ বার তাই ভোটকর্মীদের জন্য নতুন ভাবনা পুরুলিয়া জেলা নির্বাচন দফতরের। ভোট করাতে এসে আর থাকা-খাওয়ার চিন্তা করতে হবে না । তাঁদের পাতে সুস্বাদু খাবার পরিবেশনের দায়িত্ব নিচ্ছেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। পুরুলিয়ার জেলাশাক রাহুল মজুমদার জায়িয়েছেন ভোটকর্মীদের জন্য সুস্বাদু খাবারের ব্যবস্থা করা হচ্ছে ৷ পুরুলিয়ায় ২৪৯৩ ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে ৷ এর মধ্যে দু'হাজার চারশো নব্বই-টি ভোটগ্রহণ কেন্দ্রের ভোটকর্মীদের জন্য রান্না করবেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। জেলার বেশিরভাগ বুথ-ই হচ্ছে প্রাথমিক স্কুলে। যেখানে নিয়মিত মিড-ডে মিল রান্না হয়।। তাই ভোটকর্মীদের জন্য রান্নার ক্ষেত্রে পরিকাঠামোর সমস্যা হবে না। আর একেই কাজ লাগাতে চায় জেলা প্রশাসন।

ভোট করাতে ভাতা পান ভোটকর্মীরা। তাই এই যত্নের দাম দিতে হবে তাঁদেরই। এতে ভোটকর্মীরাও যেমন সময় বাড়ির খাবারের স্বাদ পাবেন.... তেমনই-উপকৃত হবেন স্ননির্ভর গোষ্ঠীর মহিলারাও।।

ভোটকর্মীদের জন্য সুস্বাদু খাবারের ব্যবস্থা করা হচ্ছে, দেখুন ভিডিও

First published: April 6, 2019, 8:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर