দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানে এবার কি করোনার সংক্রমণ কমার পালা?

পূর্ব বর্ধমানে এবার কি করোনার সংক্রমণ কমার পালা?

বর্ধমান, কালনা, কাটোয়া শহর ও জেলার গ্রামীণ এলাকায় আক্রান্তদের হদিশ পেতে করোনা পরীক্ষার ওপর জোর দেওয়া হচ্ছে।

  • Share this:

#বর্ধমান:পূর্ব বর্ধমানের ঘটনা আক্রান্তের সংখ্যা ২,২০০ কাছাকাছি পৌঁছে গেল। সোমবার এই জেলায় ১৭ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন, গত এক মাসের তুলনায় গত দু’দিন অনেক কম করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তবে জেলায় সংক্রমণ কমছে এখনই সে কথা বলা যাচ্ছে না। আরও কয়েক দিনের পরিসংখ্যান দেখে তবেই সেই সিদ্ধান্তে আসা সম্ভব হবে। বর্ধমান, কালনা, কাটোয়া শহর ও জেলার গ্রামীণ এলাকায় আক্রান্তদের হদিশ পেতে করোনা পরীক্ষার ওপর জোর দেওয়া হচ্ছে। তবে গত দু’দিনে আক্রান্তের সংখ্যা অনেকটাই কম থাকায় কিছুটা স্বস্তিতে জেলার বাসিন্দারা।

পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত ২৯৯৫ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এর মধ্যে ১৮২৩ জন পুরুষ মহিলা চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। জেলায় এখন ৩৩২ জন আক্রান্ত চিকিৎসাধীন রয়েছেন। তাদের অনেককেই বর্ধমানের বামচাঁদাইপুরে দু’নম্বর জাতীয় সড়কের পাশে করোনা হাসপাতলে ভর্তি করা হয়েছে। বাকিরা সেফ হোম, সেফ হাউস ও হোম আইসোলেশনে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ দিন পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৪০ জনের মৃত্যু হয়েছে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আক্রান্ত ৩০ জনের মধ্যে ১৩ জন শহর এলাকার বাসিন্দা। তার মধ্যে বর্ধমান শহর এলাকায় আক্রান্ত হয়েছেন ১০জন। মেমারি শহরে আক্রান্ত হয়েছেন দু'জন। কাটোয়া শহরে একজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। কালনা এক নম্বর ব্লকে ৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা দু'নম্বর ব্লক, মেমারি এক নম্বর ব্লকে তিনজন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। বর্ধমান এক নম্বর ব্লক, গলসি এক নম্বর ব্লকে দুজন করে করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান দু'নম্বর ব্লক,খণ্ডঘোষ, মেমারি দু'নম্বর ব্লক, মঙ্গলকোট ও পূর্বস্থলী এক নম্বর ব্লকেএকজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Published by: Dolon Chattopadhyay
First published: August 25, 2020, 10:55 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर