Home /News /south-bengal /
নেই পরিচয়পত্র, গরুর মালিককে খুঁজে পেতে শেষপর্যন্ত কাজে লাগল ‘গরুর বুদ্ধি’ই !

নেই পরিচয়পত্র, গরুর মালিককে খুঁজে পেতে শেষপর্যন্ত কাজে লাগল ‘গরুর বুদ্ধি’ই !

Photo: News18 Bangla

Photo: News18 Bangla

  • Share this:

    #আরামবাগ: একটি গরু। মালিকের দাবিদার দুই। গরুর নেই কোনও পরিচয় পত্র। তাই বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত মালিকের পরিচয় জানতে হিমশিম খেতে হয় পুলিশকে। অবশেষে, গরুর বুদ্ধিতেই খোঁজ মেলে মালিকের নাম। বৃহস্পতিবার রাতে এমনই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পরে আরামবাগে।

    বেশ কয়েক দিন ধরে আরামবাগের আন্দিমোহন এলাকার বাসিন্দা মঞ্জুরা খাতুন ও আরামবাগের পুরাতন বাজার এলাকার বাসিন্দা মিঠুন বারিক, দু’জনেই একটি গরুকে নিজেদের বলে দাবি করে। গরুর মালিকানার আর্জি নিয়ে দু’জনে অনেকের কাছে গেলেও লাভ হয়নি কিছুই। অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় দু’জনেই আরামবাগ থানার দ্বারস্থ হয়। দু’জনের কথায় কপালে চিন্তার ভাঁজ পড়ে আরামবাগ থানার পুলিশের।

    কী ভাবে সঠিক মালিকের খোঁজ মিলবে ? কারন গরুর নেই কোনও পরিচয় পত্র। শেষ পর্যন্ত ‘গরুর বুদ্ধি’কে কাজে লাগানো হয়। রাতে থানা থেকে ছেড়ে দেওয়া হয় গরুটিকে। গরু বাঁধন মুক্ত হতেই যেতে থাকে আপন ঘরের দিকে। পিছনে যায় পুলিশও। কিছুক্ষন হাঁটার পর অবশেষে গরু ঢোকে নিজ গৃহে। পুলিশ জানতে পারে সেই বাড়িটি মিঠুন বারিকের। তার পর আরামবাগ থানার পুলিশ সঠিক মালিককেই গরুর দায়িত্ব বুঝিয়ে দেন।

    First published:

    Tags: Arambagh, Cow

    পরবর্তী খবর