হোম /খবর /দক্ষিণবঙ্গ /
মাত্র কয়েক মিনিটের ঘূর্ণিঝড়, লণ্ডভণ্ড আরামবাগের এই এলাকা

Cyclonic storm in Arambag| মাত্র কয়েক মিনিটের ঘূর্ণিঝড়, লণ্ডভণ্ড আরামবাগের এই এলাকা

ঝড়ে লণ্ডভণ্ড গোটা এলাকা। আরামবাগের কাঁঠালি গ্রামের ছবি।

ঝড়ে লণ্ডভণ্ড গোটা এলাকা। আরামবাগের কাঁঠালি গ্রামের ছবি।

Cyclonic storm in Arambag| ঝড়ে তছনছ আরামবাগের এই গ্রাম।

  • Last Updated :
  • Share this:

#আরামবাগ: কয়েক মুহূর্তের প্রচন্ড এক ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেল আরামবাগ মহকুমার গোঘাটের কাঁঠালি গ্রাম। এই ঝড়ে গ্রামে প্রায় সাত আটটি বাড়ি ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে পড়েছে প্রকান্ড প্রকান্ড অশ্বত্থ গাছও অন্যান্য গাছ।

ঝড়ে ক্ষতি হয়েছে ধানের। ধান গাছে যে থোর এসেছিল তাও সব ঝরে পড়ে গেছে। এলাকার বাসিন্দারাও বিভিন্ন ভাবেই ক্ষতিগ্রস্ত হয়েছেন। সোমবার সন্ধ্যার সময়ে এই ঘটনা ঘটলেও গভীর রাত পর্যন্ত এলাকা পরিষ্কারের কাজ করা হয় প্রশাসনের পক্ষ থেকে। খবর পেয়েই এলাকায় হাজির হন গোঘাট ১ নং গ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি মনোরঞ্জন পাল।তিনি মঙ্গলবার সকাল থেকেই এলাকায় হাজির হয়ে পরিস্থিতির মোকাবিলাতে তদারকি করছেন।

ঝুমা সাঁতরা নামক এক প্রত্যক্ষদর্শী বলেন, "আমি ঘাটে গিয়েছিলাম, ঝড়ের দাপটে উঠতে পারছিলাম না। মুহূর্তের মধ্য়ে প্রকাণ্ড এক গাছ ভেঙে পড়ল। ঝড়ের চোটে হাঁটতেও পারছিলাম না।" আরেক প্রত্যক্ষদর্শী দশরথ মালিক বলেন, "বহু লোকের খড়ের গাদা চলে গিয়েছে। বাড়ির চাল উড়ে গিয়েছে। কয়েক সেকেন্ড ঝড় ছিল। ঘুরতে ঘুরতে চলে গেল।  রাতেই বিডিও আসেন পরিদর্শনে।"

এদিকে নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ঝাড়খন্ডে অবস্থান করছে। সঙ্গে পূবালী হাওয়ার দাপট থাকছে। আজও দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টি হবে বিহার ঝাড়খন্ড আসাম মেঘালয় এ। বৃহস্পতিবার থেকে পরিস্থিতির  উন্নতি হতে পারে দক্ষিণবঙ্গে।

Published by:Arka Deb
First published:

Tags: Arambag, Cyclone