দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বিশল্যকরণী নিয়ে এলেন আনন্দ, আনন্দে চোখে জল বীরভূমের আনন্দ সেনের

বিশল্যকরণী নিয়ে এলেন আনন্দ, আনন্দে চোখে জল বীরভূমের আনন্দ সেনের

বীরভূম জেলাবাসীর সুরক্ষা কবচ কোভিশিল্ড কলকাতা থেকে বীরভূমে নিয়ে এলেন সেই আনন্দ সেন, আনন্দে আত্মহারা আনন্দ সেনের চোখে জল।

  • Share this:

Supratim Das

#রামপুরহাট: আনন্দের আনন্দ। ইনি আনন্দ সেন। বীরভূম স্বাস্থ্য জেলা ও রামপুরহাট স্বাস্থ্য জেলার কোরোনার ভ্যাকসিন কোভিসিল্ড ভর্তি ভ্যাকসিন ভ্যান কলকাতা থেকে চালিয়ে নিয়ে এসে বীরভূমের সিউড়িতে ভ্যাকসিন স্টোরেজ সেন্টারে পৌঁছলেন তিনি। মঙ্গলবার দুপুর ২ টা নাগাদ সিউড়ির বীরভূম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিস থেকে ভ্যাকসিন ভ্যান নিয়ে গিয়েছিলেন কলকাতায় । বীরভূম জেলার জন্য কোভিশিল্ড ভ্যাকসিন আনতে। সন্ধ্যে ছ’টা নাগাদ কলকাতায় পৌঁছেছিলেন তিনি । কিন্তু সে সময় পর্যাপ্ত নিরাপত্তা ছিল না বলে বুধবার সকালের জন্য অপেক্ষা করতে হয়েছিল ভ্যাকসিন ভ্যান চালক আনন্দ সেনকে। রাত জেগে ছিলেন, কিছুটা ক্লান্ত ছিলেন।

কিন্তু বুধবার সকালে যখন তাঁর ভ্যাকসিন ভ্যানে চাপানো হল করোনার ভ্যাকসিনের বাক্স তখন সব ক্লান্তি উধাও তাঁর। মনে তখন তাঁর চাপা উত্তেজনা,  উৎকন্ঠা। কখন পৌঁছাবেন তিনি ভ্যাকসিন সমেত বীরভূম জেলাতে,  এটা ভেবেই তাঁর আনন্দ-উত্তেজনা।  কলকাতা থেকে কয়েকশো কিলোমিটার গাড়ি চালিয়ে পুলিশি নিরাপত্তায় স্কট করে যখন তাঁর  ভ্যাকসিন ভ্যান সিউড়িতে ভ্যাকসিন স্টক সেন্টারে পৌঁছলো তখন আনন্দে,  আনন্দ সেনের চোখে জল। মনে পড়ছিল বারবার সেই লকডাউনের কথা,  করোনা ভাইরাসের কবলে পড়ে অনেক স্বাস্থ্যকর্মীর মৃত্যুর কথা, মনে পড়েছিল তাঁর অনেক প্রিয়জনের কথা যাঁদের মধ্যে অনেকে করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। বীরভূম জেলাবাসীর সুরক্ষা কবচ কোভিশিল্ড কলকাতা থেকে বীরভূমে নিয়ে এলেন সেই আনন্দ সেন,  আনন্দে আত্মহারা আনন্দ সেনের চোখে জল।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বীরভূম স্বাস্থ্য জেলার ক্ষেত্রে মোট ১১৫০০ টি ভ্যাকসিন এসেছে। রামপুরহাট স্বাস্থ্য জেলার ক্ষেত্রেও প্রায় সম সংখ্যক  ভ্যাকসিন পাঠানো হয়েছে। স্বাস্থ্য দফতরের কর্তারা জানিয়েছেন, আজকেই রামপুরহাটের উদ্দেশ্যে ভ্যাকসিন পাঠানো হবে। বীরভূম স্বাস্থ্য জেলার ক্ষেত্রে ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে সংরক্ষণ করে রাখা হবে। তাছাড়া নিরাপত্তার জন্য ইতিমধ্যেই পুলিশকে জানানো হয়েছে। আগামিকাল থেকেই বীরভূম জেলার ব্লকে ব্লকে পাঠানো হবে এই কোভিশিল্ড ভ্যাকসিন। স্বাস্থ্যকর্মীদের আগামী ১৬ তারিখ থেকে এই ভ্যাকসিন দেওয়া হবে।

Published by: Simli Raha
First published: January 14, 2021, 7:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर