দিলীপ শিবিরে কি অসন্তোষ? খড়গপুরে হিরণকে জেতাতে আসরে স্বয়ং শাহ!

দিলীপ শিবিরে কি অসন্তোষ? খড়গপুরে হিরণকে জেতাতে আসরে স্বয়ং শাহ!

খড়গপুরে অমিত শাহ

রবিবাসরীয় সন্ধ্যায় খড়গপুর সদরের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে নিয়ে রোড শো করেন শাহ।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায় যেদিন রীতিমতো নজির গড়ে হুইল চেয়ারে বসে কলকাতায় মিছিলের নেতৃত্ব দিলেন, সেই দিনই খড়গপুরে রোড শো করতে শুরু করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবাসরীয় সন্ধ্যায় খড়গপুর সদরের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে নিয়ে রোড শো করেন শাহ। সঙ্গে ছিলেন বিজেপির এ রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু হঠাৎ হিরণকে নিয়ে রোড শো কেন অমিতের? রাজনৈতিক মহলের একাংশের প্রশ্ন, দিলীপ ঘোষের খাসতালুক খড়গপুরে বিজেপির কি সেই সাংগঠনিক শক্তি নেই যা হিরণকে জেতাতে পারে? নাকি এর নেপথ্যে রয়েছে দিলীপ ঘোষের অনুগামীদের অসন্তোষ?

    প্রথম দুদফা ভোটের প্রার্থী তালিকা ঘোষণার আগে জোর জল্পনা ছিল, খড়গপুর কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হচ্ছেন দিলীপ ঘোষ। কিন্তু শেষমেশ সেইসব জল্পনায় জল ঢালে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। খড়গপুর সদর কেন্দ্রের জন্য প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয় সদ্য দলে যোগ দেওয়া অভিনেতা হিরণকে।

    গত ফেব্রুয়ারি মাসেই অমিত শাহের নামখানার সভা থেকে বিজেপির পতাকা তুলে নিয়েছিলেন হিরণ। যদিও প্রার্থী তালিকায় তাঁর নাম থাকবে, এমন কোনও নিশ্চিয়তাই ছিল না। প্রথম দু'দফার প্রার্থী তালিকা ঘোষণা করলেও খড়গপুর সদর এবং বড়জোড়ায় কোন প্রার্থীর নাম ঘোষণা করছিল না বিজেপি। সেই সময় থেকেই নতুন করে জল্পনা শুরু হয়, হয়ত এই কেন্দ্রে এবার ভোটে দাঁড়াতে পারেন দিলীপ ঘোষ । তা নিয়ে দলের তরফে কোনও মন্তব্য না করা হলেও দিলীপ ঘোষের ট্র্যাক রেকর্ড এবং ইমেজই প্রার্থী হিসেবে যেন তার নামটা চাউর করে দিয়েছিল। কিন্তু বাস্তবে তা ঘটেনি। যে দিলীপের মুখ্যমন্ত্রী মুখ হওয়া নিয়ে একসময় জোর জল্পনা ছিল, সেই তাঁকেই প্রার্থীই করেনি বিজেপি। ফলে দিলীপ অনুগামীদের অনেকেই বিষয়টি মেনে নিতে পারেননি। জেলা বিজেপি সূত্রের খবর, তা নিয়ে দলের অন্দরে ক্ষোভও রয়েছে। যদিও দিলীপ তা নিয়ে একবারের জন্যও মুখ খোলেননি।

    বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী মুখ কে? বিজেপির শীর্ষ নেতাদের বারবার শুনতে হয়েছে এ প্রশ্ন। নিজেদের উপর থেকে 'বহিরাগত' তকমা দূর করতে বাংলার ভূমিপুত্র কাউকেই যে মুখ্যমন্ত্রী করা হবে, তা স্পষ্ট করে দিয়েছেন অমিত শাহরা। আর সেক্ষেত্রে শুভেন্দু অধিকারীর মতো তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নেতার নাম যেমন ভাসছে, তেমনই প্রবলভাবে জল্পনায় ছিল দিলীপ ঘোষের নামও। এমনকী সৌরভ গঙ্গোপাধ্যায় বা নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশে বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীর নামও রয়েছে রাজনৈতিক মহলের আলোচনায়। কিন্তু সেই জল্পনা থেকে প্রায় বাদ চলে গিয়েছে দিলীপের নাম। ফলে দলের ক্ষোভ মেটাতেই খড়গপুরে স্বয়ং অমিত শাহের রোড শো কিনা, তা নিয়ে জল্পনা তুঙ্গে। একইসঙ্গে বিধানসভা উপনির্বাচনে ওই কেন্দ্রে তৃণমূলের জয়ও মাথায় রাখছেন বিজেপি নেতৃত্ব। ফলে খড়গপুর সদরে যে যথেষ্টই 'টাফ ফাইট', তা স্পষ্ট।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর