corona virus btn
corona virus btn
Loading

সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্স, পরিষেবার নামে চলছে মোটা টাকার ব্যবসা !

সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্স, পরিষেবার নামে চলছে মোটা টাকার ব্যবসা !
Burdwan Medical College

কেঁচো খুঁড়তে কেউটে। সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্স মোটা কমিশনে ভাড়া খাটছে।

  • Share this:

#বর্ধমান: কেঁচো খুঁড়তে কেউটে। সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্স মোটা কমিশনে ভাড়া খাটছে। মাধ্যমিক পরীক্ষার্থী অরিজিৎ দাসের মৃত্যুর পর সামনে এসেছে এমনই চাঞ্চল্যকর অভিযোগ। জেলার আর কোথাও এধরণের চক্র রয়েছে কি না তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন পূর্ব বর্ধমানের জেলাশাসক।

চিকিৎসক পরিচয় দিয়ে অ্যাম্বুল্যান্সে এসি মেকানিক। বর্ধমান থেকে কলকাতা আনার পথে কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর। শুধু বর্ধমান মেডিক্যাল কলেজই নয়, রাজ্যের বিভিন্ন প্রান্তে এই ধরনের চক্র সক্রিয় বলে অভিযোগ। কীভাবে চলে এই চক্র ? - বীরভূম-বাঁকুড়া থেকে অনেক রোগীকেই বর্ধমান মেডিক্যাল কলেজে রেফার করা হয়

- অ্যাম্বুল্যান্সের সঙ্গে চুক্তি থাকে নার্সিংহোমগুলির - মোটা টাকা কমিশনের পাশাপাশি খাওয়া-দাওয়ার ব্যবস্থাও থাকে - সরকারি হাসপাতালের পরিবর্তে রোগীদের নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় - রোগী ভর্তি করতে পারলে ৩-৫ হাজার টাকা কমিশন - বর্ধমান থেকে কলকাতা রোগী আনলেও মেলে কমিশন অনেক ক্ষেত্রে ভুল বুঝিয়েও রোগীকে নার্সিংহোমে ভর্তি করা হয়। যেমনটা অরিজিতের পরিবারের সঙ্গে করা হয় বলে অভিযোগ। সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্সটি বর্ধমান ফিজিকাল কালচারাল সেন্টারের। সংস্থার তরফে দায় চাপানো হয়েছে অ্যাম্বুল্যান্স চালকের উপরই।

vlcsnap-2018-03-16-17h10m45s97 সাধারণ এসি অ্যাম্বুল্যান্সকেই আইসিইউ অ্যাম্বুল্যান্স বলে চালান হয়। এমনকী, ভুয়ো চিকিৎসকের নাম করে ৮ হাজার টাকা নেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন পূর্ব বর্ধমানের জেলাশাসক। অন্নপূর্ণা নার্সিংহোমের চিকিৎসকই আইসিইউ অ্যাম্বুল্যান্সের লিখিত পরামর্শ দেন। ওই চিকিৎসকের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।

First published: March 16, 2018, 5:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर