দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

স্বস্তির খবর, পুজোর আগেই সারিয়ে তোলা হবে বর্ধমান শহরের সব রাস্তা

স্বস্তির খবর, পুজোর আগেই সারিয়ে তোলা হবে বর্ধমান শহরের সব রাস্তা

বর্ধমান পৌরসভা কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, নির্দিষ্ট সময় অন্তর রাস্তা সংস্কারের কাজ হচ্ছে। যেসব রাস্তা খারাপ হয়ে গেছে সেগুলো দ্রুত সংস্কার করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

  • Share this:

#বর্ধমান: খুশির খবর শোনালো বর্ধমান পুরসভা। পুজোর আগেই শহরের সব রাস্তার হাল ফিরবে বলে জানালো পুরসভা। ইতিমধ্যেই সেই কাজ শুরুও হয়ে গিয়েছে বলে জানিয়েছে পুরসভা কর্তৃপক্ষ।

বর্ধমান শহরের বহু রাস্তায দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। পুজো এসে গেলেও রাস্তা সারাই না হওয়ায় ক্ষুব্ধ শহরের বাসিন্দারা।তাঁরা বলছেন, দু'বছর আগে পানীয় জলের পাইপ লাইন বসানোর জন্য অনেক রাস্তা খোঁড়া হয়েছিল।কিন্তু সেসব রাস্তা আর সংস্কার করা হয়নি। তার জেরেই অনেক রাস্তা দিয়েই এখন চলাফেরা করা দায় হয়ে উঠেছে। অবিলম্বে এই সব রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন তাঁরা।

বর্ধমান পৌরসভা কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, নির্দিষ্ট সময় অন্তর রাস্তা সংস্কারের কাজ হচ্ছে। যেসব রাস্তা খারাপ হয়ে গেছে সেগুলো দ্রুত সংস্কার করার উদ্যোগ নেওয়া হচ্ছে। ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় রাস্তা সংস্কারের কাজ শুরুও হয়েছে। বাকি রাস্তা সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়ার কাজ দ্রুত শেষ করতে তৎপরতা বাড়ানো হয়েছে।

সম্প্রসারণের পর বর্ধমানের জি টি রোড অনেক বেশি ঝাঁ-চকচকে। জি টি রোডের উল্লাস ও নবাবহাট মোড় থেকে বেশ কিছুটা অংশ বাহারি আলোয় সেজে উঠেছে। সব মিলিয়ে সম্প্রসারণের হাত ধরে অনেক বেশি সুন্দর হয়ে উঠেছে বর্ধমানের জিটি রোড। অথচ সেই রাস্তা থেকে বের হওয়া বিভিন্ন ছোট রাস্তাগুলির হাল খুবই খারাপ। শহরের দুনম্বর ইছলাবাদের কয়েকটি রাস্তা,বিধানপল্লী,সুভাষপল্লী,নার্স কোয়ার্টার সহ অনেক এলাকায় রাস্তা ভেঙেচুরে গিয়েছে। পিচ উঠে রাস্তার হাড় কঙ্কাল বের হয়ে গিয়েছে। খানাখন্দে ভরে উঠেছে রাস্তা।খারাপ রাস্তায় দুর্ঘটনা ঘটছে প্রায়শই।সব মিলিয়ে মাসের পর মাস বেহাল রাস্তাযর দুর্ভোগ পোহাতে হচ্ছে বাসিন্দাদের। পুরসভার পক্ষ থেকে রাস্তা সারানোর কোনও উদ্যোগ দেখতে না পেয়ে ক্ষুব্ধ বাসিন্দারা। এ ব্যাপারে বর্ধমান পৌরসভার এক্সিকিউটিভ অফিসার অমিত কুমার গুহ বলেন পুজোর আগে শহরের 35 টি ওয়ার্ডের আশিটি রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে তাই শহর জুড়ে পুজোর আগে সব রাস্তায় সারিয়ে তোলা হবে একথা বলাই যায়।

Published by: Dolon Chattopadhyay
First published: October 6, 2020, 5:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर