বকেয়া বেতনের আশায় দিন গুণছে অ্যালকেমিস্ট কর্মীরা– News18 Bengali

বকেয়া বেতনের আশায় দিন গুণছে অ্যালকেমিস্ট কর্মীরা

গত ১৩ মাস ধরে কেডি সিংয়ের মালিকাধীন দুর্গাপুরের ইপিআইপি প্লটে অ্যালকেমিস্ট টেবিল এগ ইউনিটের ৫৫ জন কর্মী বেতন পাচ্ছেন না ৷ ।

Elina Datta | News18 Bangla
Updated:Mar 28, 2017 05:35 PM IST
বকেয়া বেতনের আশায় দিন গুণছে অ্যালকেমিস্ট কর্মীরা
Elina Datta | News18 Bangla
Updated:Mar 28, 2017 05:35 PM IST

#দুর্গাপুর: গত ১৩ মাস ধরে কেডি সিংয়ের মালিকাধীন দুর্গাপুরের ইপিআইপি প্লটে অ্যালকেমিস্ট টেবিল এগ ইউনিটের ৫৫ জন কর্মী বেতন পাচ্ছেন না ৷  অসহায় কর্মীরা বকেয়া বেতনের অপেক্ষায় দিন গুনছে  ।

সারদা কান্ড প্রকাশ্যে আসতেই ২০১২ সালে পরিকল্পিত উপায়ে উত্পাদন বন্ধ করে দেয় অ্যালকেমিস্ট কর্তৃপক্ষ । উত্পাদন বন্ধ করলেও শ্রমিকদের বেতন দেওয়া হচ্ছিল । কিন্তু গত ১৩ মাস ধরে বন্ধে ৫৫ জন কর্মীর বেতন ।

মহকুমা শাসক, ব্লক উন্নয়ন আধিকারিক ও লেবার কমিশনারকে জানিয়েও কোন ফল পায়নি কর্মীরা । ২০০৩ সালে অ্যালকেমিস্টের দুর্গাপুর ইউনিটের উদ্বোধন করেছিলেন মন্ত্রী আনিসুর রহমান । প্রত্যেকদিন প্রায় ১ লক্ষ ডিম উত্পাদন হত এই ইউনিট থেকে । চিটফান্ড কোম্পানির সংস্থা বলেই হয়তো পরিকল্পিত ভাবে ইউনিটটি বন্ধ করে দিতে চাইছে কর্তৃপক্ষ আশঙ্কা শ্রমিকদের ।

অন্যদিকে, কে ডি সিংয়ের সম্পত্তির হিসেব শুরু করেছে ডিরেক্টরেট অফ ইকনমিক অফেন্স উইং। সম্পত্তি বাজেয়াপ্তের উদ্যোগ। গড়ফা থানায় অ্যালকেমিস্টের বিরুদ্ধে অভিযোগ করেন, কয়েকজন আমানতকারী। সেই অভিযোগের প্রেক্ষিতেই শুরু তদন্ত । গড়ফা এলাকায় অ্যালকেমিস্টের সম্পত্তি চিহ্নিতকরণ শুরু হয়েছে। সম্পত্তি চিহ্নিত করে বাজেয়াপ্তের আবেদন জানানো হবে আলিপুর আদালতে ৷

First published: 05:33:41 PM Mar 28, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर