Home /News /south-bengal /
অগ্নিমিত্রার পরাজয়, ভোটে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা জিতেন্দ্রকেই সন্দেহ, হইচই অডিও ক্লিপে 

অগ্নিমিত্রার পরাজয়, ভোটে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা জিতেন্দ্রকেই সন্দেহ, হইচই অডিও ক্লিপে 

অগ্নিমিত্রার পরাজয়, ভোটে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা জিতেন্দ্রকেই সন্দেহ, হইচই অডিও ক্লিপে 

অগ্নিমিত্রার পরাজয়, ভোটে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা জিতেন্দ্রকেই সন্দেহ, হইচই অডিও ক্লিপে 

Agnimitra Paul- Jitendra Tiwari: কী রয়েছে ভাইরাল হওয়া কথোপকথনে? কী বলছেন জিতেন্দ্র তিওয়ারি? 

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী,  কলকাতা:  দলের নেতার বিরুদ্ধেই সন্দেহ বিধায়কের। সেই নেতা কী তাঁর হয়ে ভোটের প্রচার করেছিলেন? নাকি বিরোধিতা করেছিলেন? এইসব প্রশ্নের উত্তর জানতে চেয়ে জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে সন্দেহ প্রকাশ করলেন অগ্নিমিত্রা পাল।

বর্তমানে ভাইরাল হওয়া সেই অডিও ক্লিপকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। আসানসোল কেন্দ্রে গত লোকসভা উপনির্বাচনে শাসক দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছিল আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে। সেই নির্বাচনের ফলাফল প্রকাশ হতেই একেবারে ভরাডুবি হয় গেরুয়া শিবিরের। বিগত দু-দুবার যে আসানসোল লোকসভা কেন্দ্র বিজেপির দখলে ছিল। বিপুল ব্যবধানে জয় পেয়েছিলেন বাবুল সুপ্রিয়। বাবুল সুপ্রিয় পদত্যাগ করায় সম্প্রতি সেই কেন্দ্রের লোকসভা  উপনির্বাচনে তিন লাখেরও বেশি ভোটে পরাজিত হন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। এরপর থেকেই হারের কারণ অনুসন্ধানে উঠেপড়ে লাগে গেরুয়া শিবির।

আরও পড়ুন-লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

দলীয় স্তরে অনুসন্ধান শুরু করেন অগ্নিমিত্রা পালও। যেখানে আসানসোল কেন্দ্র নিয়ে আশাবাদী ছিল বিজেপি। সেখানে কেন হার? এই প্রশ্নের উত্তর  আজও খুঁজে চলেছে বিজেপি নেতৃত্ব। ভোট শেষ হতেই অগ্নিমিত্রা পাল নিজেই জানিয়েছিলেন, তাঁর জয় এখন শুধুই সময়ের অপেক্ষা। অথচ ভোটের ফল বের হতেই রেকর্ড ব্যবধানে হার অগ্নিমিত্রাকে হতাশ করেছিল। যা নিয়ে বারবারই সেই হতাশার কথা গোপন করেননি অগ্নিমিত্রা। আর এবার সরাসরি ফোনের ওপ্রান্তে থাকা জনৈক এক ব্যক্তিকে আসানসোলের দাপুটে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে অগ্নিমিত্রার সন্দেহ প্রকাশের অডিও ক্লিপ সামনে আসতেই শুরু হয়েছে হইচই।

আরও পড়ুন-রাশিফল ৩০ মে; দেখে নিন কেমন যাবে আজকের দিন

অডিও ক্লিপটিতে অগ্নিমিত্রা পাল  লোকসভা উপনির্বাচনে তিনি কেন পরাজিত হয়েছেন, তার খোঁজ নিতে গিয়ে জিতেন্দ্র তিওয়ারির কাজ কর্ম নিয়েও ফোনের ওপ্রান্তে থাকা ব্যক্তির কাছ থেকে তিনি জানতে চান যে,  তাঁর নির্বাচনে আসানসোলের প্রাক্তন মেয়র দলের হয়ে কাজ করেছে? না কি করেননি? অগ্নিমিত্রাকে তাও জানতে শোনা গিয়েছে অডিও ক্লিপের কথোপকথনে। যদিও এই অডিও ক্লিপের কণ্ঠস্বর তারই বলে দাবি করে অগ্নিমিত্রা পালের  বক্তব্য, ‘‘যেখানে বিগত দিনে আমাদের দল দু-দুবার এই কেন্দ্রে জয়ী হয়েছে। সেখানে হঠাৎ করে কেন এই বিপর্যয় তার কারণ তো খুঁজে বের করতেই হবে। সাংগঠনিক দুর্বলতা হোক, সাবোতাজ কিংবা ঠিক কী কারণে আমি পরাজিত হলাম তার অনুসন্ধান চলছে । তবে আমি আশাবাদী ২০২৪-এর নির্বাচনে আসানসোলের মানুষ যেই প্রার্থী হন না কেন মোদিজীর ওপরই আস্থা রাখবেন।’’

স্থানীয় বিজেপি সূত্রের খবর, অগ্নিমিত্রা পাল আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের হারের পর থেকেই  যে পাণ্ডবেশ্বর এলাকা থেকে তিনি সবচেয়ে বেশি ব্যবধানে হেরেছেন সেই বিধানসভা কেন্দ্রে এক সময় বিধায়ক ছিলেন জিতেন্দ্র তিওয়ারি। সেই এলাকায় জিতেন্দ্র তিওয়ারির দাপট এখনও থাকা সত্বেও কী করে সেখান থেকে প্রায় ১ লক্ষ ভোটের ব্যবধানে তিনি তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার থেকে পিছিয়ে পড়লেন সে প্রসঙ্গে জিতেন্দ্র তিওয়ারির  ভূমিকা নিয়ে ঘনিষ্ঠ মহলে  এর আগেও সন্দেহ প্রকাশ করেছেন অগ্নিমিত্রা পাল। তারপর এই ভাইরাল হওয়া অডিও ক্লিপ। যেখানে সরাসরি জিতেন্দ্র তিওয়ারির ভোটে ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন অগ্নিমিত্রা পাল। যদিও যাকে কেন্দ্র করে অগ্নিমিত্রা পালের  সন্দেহ প্রকাশ সেই জিতেন্দ্র তিওয়ারি এ ব্যাপারে বলেন, ‘‘আমাকে নিয়ে দল বিরোধী কাজের যে সন্দেহ প্রকাশ অগ্নিমিত্রা পাল করছেন সে ব্যাপারে সংবাদমাধ্যমে কিছু বলবো না। দল জানতে চাইলে সেখানে বলব। তবে এটুকু বলতে পারি যে, শাসকদলের লাগামছাড়া সন্ত্রাস ও ভোট লুট না হলে ভোটের ফলাফল উল্টো হত ৷’’

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Agnimitra Paul

পরবর্তী খবর