সিউড়িতে হনুমান জয়ন্তীর মিছিলে উত্তেজনা, নামানো হল র‍্যাফ

সিউড়িতে হনুমান জয়ন্তীর মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল এলাকায় ৷

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 11, 2017 03:59 PM IST
সিউড়িতে হনুমান জয়ন্তীর মিছিলে উত্তেজনা, নামানো হল র‍্যাফ
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 11, 2017 03:59 PM IST

#সিউড়ি: হনুমান জয়ন্তীর মিছিল নিয়ে রণক্ষেত্র সিউড়ি। পুলিশের অনুমতি না পেলেও মিছিল করে হিন্দু জাগরণ মঞ্চ। পুলিশ মিছিল আটকালে শুরু হয় ধস্তাধস্তি। পালটা লাঠি চালায় পুলিশ। নামে র‍্যাফ, কমব্যাট ফোর্স।  দুই সিভিক ভলান্টিয়ারকে বিজেপি কার্যালয়ে আটকে মারধরের অভিযোগ ওঠে।  মিছিলে দিলীপ ঘোষের থাকার কথা থাকলেও অনুমতি না পাওয়ায় আসেননি তিনি। গোটা ঘটনা স্বরাষ্ট্র্মন্ত্রীকে জানাতে চলেছে বিজেপি।

রামনবমীর মিছিল ঘিরে বিতর্ক দানা বেঁধেছিল। মিছিলে অস্ত্রব্যবহার নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার মুখে পড়ে বিজেপি। মঙ্গলবার সিউড়িতে হনুমান জয়ন্তীর মিছিল নিয়েও বিতর্ক পিছু ছাড়ল না। পুলিশ মিছিলের অনুমতি দেয়নি। শুধু হনুমান পুজোর অনুমতি দিয়েছিল। কিন্তু জোর করে মিছিল করে হিন্দু জাগরণ মঞ্চ। মাদ্রাসা রোডে মিছিল আটকায় পুলিশ। সেখানেই গন্ডগোলের সূত্রপাত। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে পরিস্থিতি। ব্যারিকেড ভেঙে এগিয়ে যান মিছিলে অংশগ্রহণকারীরা। শুরু হয় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। পুলিশকে লক্ষ করে ইট পাথর ছুড়তে থাকে বিক্ষোভকারীরা।

গন্ডগোল থামাতে পালটা লাঠি চালায় পুলিশ। বিক্ষোভকারীদের হঠিয়ে দেওয়া হয়। নামে র‍্যাফ, কমব্যাট ফোর্স।

এরপর পরিস্থিতি আরও উত্তপ্ত হয় দুই সিভিক ভলান্টিয়ারকে মারধর ঘিরে। অভিযোগ, পুলিশের হয়ে ছবি তোলায় তাকে বিজেপি কার্যালয়ে আটকে রাখা হয়। ক্যামেরা ভেঙে দিয়ে চলে মারধরও। পরে বিশাল পুলিশবাহিনী গিয়ে ওই দুই সিভিক ভলান্টিয়ারকে উদ্ধার করে।

যদিও সিভিক ভলান্টিয়ারকে মারধরের অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

Loading...

মঙ্গলবারের মিছিলে থাকার কথা ছিল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও। যদিও মিছিলের অনুমতি না মেলায় ছিলেন না তিনি। পুলিশি লাঠিচার্জের প্রতিবাদ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছে বিজেপি। রাজ্যপালের কাছেও ঘটনা নিয়ে জানাতে চলেছে বিজেপি।

গন্ডগোলের জেরে পুলিশি পাহারায় ঘুরপথে শেষ হয় মিছিল। সিউড়ির আইনশৃঙ্খলা নিয়ে এসপির দফতরে ড়িঘড়ি আলোচনায় বসেন স্পেশাল আইজি ডিআইজি বর্ধমান রেঞ্জ রাজেশকুমার সিং। 

First published: 12:03:26 PM Apr 11, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर