কাটমানি বিক্ষোভ অব্যাহত, পুলিশকে লক্ষ করে চলল বোমাবাজি

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 11, 2019 02:31 PM IST
কাটমানি বিক্ষোভ অব্যাহত, পুলিশকে লক্ষ করে চলল বোমাবাজি
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 11, 2019 02:31 PM IST

#কলকাতা: জেলায় জেলায় কাটমানি বিক্ষোভ অব্যাহত। বীরভূমের সদাইপুরে কাটমানি বিক্ষোভ ঘিরে বোমাবাজি। পুলিশকে লক্ষ করেও বোমা ছোঁড়ার অভিযোগ। নারায়ণগড়, বারাসত, গোপালনগরে কাটমানি ফেরত চেয়ে তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও। পথ-অবরোধ। দুর্গাপুরে তৃণমূল নেতার নামে পোস্টার।

কাটমানি ইস্যুতে বোমাবাজি বীরভূমের সদাইপুরে। বুধবার সকালে কাটমানি নেওয়ার অভিযোগে তৃণমূল নেতা শেখ এনামুলের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা।

সেই জমায়েত লক্ষ করে বোমা ছোঁড়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পুলিশকে লক্ষ করেও বোমা ছোঁড়া হয়। ঘটনায় এনামুলের দুই ছেলে-সহ ন'জনকে আটক করেছে পুলিশ।

কাটমানি বিক্ষোভে উত্তাল নারায়ণগড় ব্লকের ১৫ নম্বর কুশবশান অঞ্চলের গনুয়া, রেডিপুর গ্রাম। পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সুকুমার সাউের বাড়ি ভাঙচুরের চেষ্টা হয়। তাঁর স্ত্রীকে মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ঘেরাও করা হয় তৃণমূল নেতা অনুকূল সাউ, শ্যামাপদ সাউয়ের বাড়িও।

সরকারি প্রকল্পে দুর্নীতির অভিযোগ । কাটমানি নয়। পুরো টাকা লোপাটের অভিযোগ তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত মেম্বার রিতা রায়ের বিরুদ্ধে। গোপালনগর ব্লকের গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের অম্বরপুর গ্রামে রিতার বাড়ির সামনে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পয়তাল্লিশ লক্ষ টাকা ফেরতের দাবিতে পথ অবরোধও হয় ।

Loading...

কাটমানি ফেরত চেয়ে বারাসত পুরসভার দু'নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিনা অধিকারীর বাড়ির সামনে বিক্ষোভ। অবরোধ করা হয় ৩৪ নম্বর জাতীয় সড়ক।

কাটমানি ফেরত চেয়ে তৃণমূল শ্রমিক নেতা প্রভাত চট্টোপাধ্যায়ের নামে পোস্টার পড়ে দুর্গাপুরে। তৃণমূলের নাম করে শিল্পনগরীর বিভিন্ন এলাকায় পড়ে পোস্টার। পোস্টারে নাম রয়েছে ঠিকা শ্রমিক ইউনিয়নের নেতা হিমাংশু আশেরও।

কাটমানি বিক্ষোভের মধ্যেই বীরভূমের সিউড়িতে ফের উদ্ধার পয়ত্রিশটি তাজা বোমা। স্থানীয়দের দাবি, ময়ূরাক্ষী নদীর কাছেই বালিতে পোঁতা ছিল বোমা ভরতি ড্রাম। বোমা উদ্ধার হয় নানুর ও পারুইয়ের শিমুলিয়া গ্রামেও।

First published: 02:31:33 PM Jul 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर