• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Kangana Ranaut: বলিউডকে বিদায় জানাতে চলেছেন? দলবাজির লড়াইয়ে ক্লান্ত নায়িকা !

Kangana Ranaut: বলিউডকে বিদায় জানাতে চলেছেন? দলবাজির লড়াইয়ে ক্লান্ত নায়িকা !

Kangana Ranaut

Kangana Ranaut

বলিউডে প্রতিভার জোরে কেবলই লড়াই করে চলেছেন নায়িকা, তাঁকে এখনও পর্যন্ত কেউ সুখের আসন এগিয়ে দেয়নি।

  • Share this:

#মুম্বই: বলিউডে যে তাঁর যাত্রাপথ ছিল কাঁটায় ভরা, সে কথা নানা প্রসঙ্গে সুযোগ পেলেই শুনিয়ে থাকেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। কী ভাবে বলিউডের বিখ্যাত নায়কেরা ভালোবাসার প্রতিশ্রুতি দিয়ে তাঁকে ঠকিয়েছে, তাঁদের বিবাহিত জীবন কতটা আত্মপ্রবঞ্চনায় ভরা, সে কতা কঙ্গনা প্রাক্তনদের নাম নিয়ে সরাসরি মাঝে মাঝেই বলে থাকেন। পাশাপাশি, বলিউডের কর্মসংস্কৃতি নিয়েও আকছার বিস্ফোরক মন্তব্য করেন তিনি। সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) আত্মহত্যার ঘটনার পরে যেমন তিনি এক ভিডিও মারফত মুখ খুলেছিলেন, জানিয়েছিলেন যে ইন্ডাস্ট্রির প্রথম সারির বেশ কিছু তারকা কী ভাবে সুশান্তকে কোণঠাসা করেছেন!

এর থেকে একটা ব্যাপার স্পষ্ট হয়ে ওঠে! বলিউডে প্রতিভার জোরে কেবলই লড়াই করে চলেছেন নায়িকা, তাঁকে এখনও পর্যন্ত কেউ সুখের আসন এগিয়ে দেয়নি। এরকম পরিবেশে স্বাভাবিক ভাবেই কাজ করতে ভালো লাগার কথা নয়। তাই কঙ্গনা যখন দেশের দক্ষিণ প্রান্তের সিনেমা ইন্ডাস্ট্রিতে তাঁর কাজের অভিজ্ঞতা নিয়ে সম্প্রতি কথা বললেন, অনেকেই তার মধ্যে পেলেন বলিউডকে বিদায় জানানোর ইঙ্গিত। কিন্তু নিজের বক্তব্যে এবার বলিউডকে নিয়ে ঠিক কী বলেছেন নায়িকা?

সম্প্রতি মুক্তি পেয়েছে কঙ্গনার প্রথম তামিল ছবি তালাইভি (Thalaivi)-র টিজার। যে ছবিতে দক্ষিণের একদা কিংবদন্তি নায়িকা এবং রাজনীতিবিদ জে জয়ললিতার (J. Jayalalithaa) চরিত্রে তাঁকে অভিনয় করতে দেখা যাবে। সঙ্গত কারণেই ছবিটি সারা দেশে বেশ কৌতূহল জাগিয়েছে। এই নিয়ে কঙ্গনা জানিয়েছেন যে তামিল হোক বা তেলুগু সিনেমা ইন্ডাস্ট্রি, তা বলিউডের মতো নির্মম নয়। এখানেও নেপোটিজম আছে, কিন্তু তা বলিউডের মতো প্রকট নয়। পাশাপাশি, বলিউড বহিরাগতদের কোণঠাসা করে রাখে বলেও ফের জানিয়েছেন নায়িকা। কিন্তু তাঁর দাবি- দক্ষিণী ছবির ইন্ডাস্ট্রি নতুন কাজ করতে আসা অভিনেতা, অভিনেত্রীদের মানুষের মতো সম্মানটুকু অন্তত দিতে জানে!

বহিরাগতরা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে এসে দলবাজির শিকার হন না। আমি এই ইন্ডাস্ট্রির সবার কাছ থেকে যে পরিমাণ সমর্থন পেয়েছি, তাতে অবাক হয়ে গিয়েছি। প্রভূত পরিমাণে ভালোবাসা এবং উৎসাহ দিয়ে এঁরা আমায় ভরিয়ে তুলেছেন। আমি তো ঠিক করে ফেলেছি যে এই দক্ষিণী ইন্ডাস্ট্রি ছেড়ে আর নড়ব না, এবার থেকে এখানেই থাকব, আরও অনেক কাজ করব, জানিয়েছেন কঙ্গনা। আর বলিউড? তাহলে কি পাকাপাকি ভাবে তাকে বিদায় জানাচ্ছেন তিনি? কঙ্গনা এই কৌতূহলের কোনও উত্তর দেননি, কেবল কৌতূহল জিইয়ে রেখেছেন!

Published by:Piya Banerjee
First published: